আইডিইবিতে নৈরাজ্য সৃষ্টিকারীদের আইনের আওতায় আনার আহবান

সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলন  © টিডিসি ফটো

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) কেন্দ্রীয় নির্বাহী কমিটির ২০২৩- ২০২৫ টার্মের নির্বাচনকে কেন্দ্র করে প্রতিদ্বন্দ্বিতাকারী ফজলুল হক মল্লিক খন্দকার মাঈনুর রহমান প্যানেলের মদদে বহিরাগত সন্ত্রাসীরা আইডিইবি ভবন দখলে নিয়ে ভাংচুর, সিনিয়র নেতবৃন্দ ও সদস্য প্রকৌশলীদের মারধর, প্রাণনাশের হুমকি, অসাংবিধানিক প্রক্রিয়ায় আইডিইবির অন্তবর্তীকালীন কেন্দ্রীয় কমিটি গঠন, সভাপতি ও সাধারণ সম্পাদকের দপ্তর কক্ষে ব্যাপক ভাংচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ। 

আজ বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত সংবাদ সম্মেলনে বহিরাগতমুক্ত পরিবেশে আগামী ২৯ ডিসেম্বর কেনিক নির্বাচনের ভোটগ্রহণের সুষ্ঠু নির্বাচনী পরিবেশ সৃষ্টি, ইনস্টিটিউশনাল কার্যক্রম পরিচালনা, নির্বাচন কমিশন, নেতৃবৃন্দ, সদস্য প্রকৌশলী ও কর্মরত কর্মকর্তা-কর্মচারিদের নিরাপত্তা নিশ্চিতের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহবান জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ কে এম আব্দুল মোতালেব গত ১৫ দিন ধরে মোঃ ফজলুল হক মল্লিক-খন্দকার মঈনুর রহমান প্যানেলের মদদে আইডিইবি ভবনে সংঘটিত সন্ত্রাসী কর্মকান্ডের চিত্র তুলে ধরেন। তিনি জানান, এ সময়ে ভবনে নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টির পাশাপাশি বহিরাগত সন্ত্রাসীরা নেতৃবৃন্দকে মারধর, কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ, সদস্য প্রকৌশলীদের ভবনে প্রবেশে বাধা সৃষ্টি, নির্বাচন কমিশন ও কর্মকর্তা- কর্মচারীদের ভয়ভীতি প্রদর্শনের পাশাপাশি স্বাভাবিক নির্বাচনী কার্যক্রম বন্ধ করে দেয়। ভবনের অভ্যন্তরে বিভিন্ন ফ্লোরের দপ্তর কক্ষে তালা ঝুলে দেয়ার পাশাপাশি ভবনের দ্বিতীয় তলায় বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের কেন্দ্রীয় কার্যালয় দখলে নিয়ে নেয়। সকল প্রকার শিষ্টাচার উপেক্ষা করে এসব সন্ত্রাসীরা আইডিইবির সভাপতি ও সাধারণ সম্পাদকের দপ্তরে প্রবেশ করে মালামাল লুণ্ঠন ও আসবাবপত্র ভাংচুর করে। আইন শৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপে আইডিইবি ভবন সন্ত্রাসীমুক্ত হওয়ায় সংবাদ সম্মেলন থেকে সংশ্লিষ্টদের ধন্যবাদ জানানো হয়।

সংবাদ সম্মেলনে এসব অপকর্মের মদদদাতা ও বহিরাগত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে শাস্তি নিশ্চিত করার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানানো হয়েছে। লিখিত বক্তব্যে ঐতিহ্যবাহী এই পেশাজীবী সংগঠনের আসন্ন নির্বাচন অবাধ-নিরপেক্ষ ও ভয়ভীতিহীনভাবে আয়োজনের পরিবেশ সৃষ্টির জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চাওয়া হয়েছে। 

সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়েছে তথাকথিত বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের ব্যানারে আইডিইবির অন্তর্বর্তীকালীন কমিটি গঠন প্রক্রিয়া সংবিধান পরিপন্থি এবং আইডিইবি স্বতন্ত্র ইনস্টিটিউশনাল বডি হওয়ায় সার্বিক কার্যক্রমে হস্তক্ষেপ করার কোন সাংবিধানিক অধিকার বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ সংরক্ষণ করে না। সংবাদ সম্মেলনে অবৈধভাবে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের লেটার প্যাড ব্যবহার করে মূলধারার নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা তথ্য পরিবেশন করে কুৎসা রটনা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের নিবৃত করতে আইন শৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করা হয়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ কে এম আব্দুল মোতালেব। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পরিষদের সদস্য মোঃ শামসুর রহমান। এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন মোঃ ফজলুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা মোঃ ইদরীস আলী, মোঃ সিরাজুল ইসলাম, মোঃ কামরুজ্জামান নয়ন, মোঃ আব্দুল কুদ্দুছ, মোঃ গিয়াস উদ্দিন, মির্জা এ টি এম গোলাম মোস্তফা প্রমুখ।


সর্বশেষ সংবাদ