বিএনপি নেতা আমান উল্লাহ আমান গ্রেপ্তার

আমান উল্লাহ আমান
আমান উল্লাহ আমান  © ফাইল ফটাে

রাজধানীর নয়াপল্টন এলাকা থেকে জাতীয়তাবাদী দলের (বিএনপি) ভাইস চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানকে গ্রেপ্তারের অভিযোগ উঠেছে।

বুধবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় আমান উল্লাহ আমানকে প্রিজন ভ্যানে তুলে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছেন একাধিক প্রত্যক্ষদর্শী।

এর আগে দলটির বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী চেয়ারপার্সন এর বিশেষ সহকারী এ্যাডঃ সামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুইয়াঁ জুয়েল সহ অংসংখ্যা নেতাকর্মী গ্রেফতার করে পুলিশ। 

এর আগে বিকাল বিকেল সাড়ে তিনটার পর বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় কয়েকজন গুলিবিদ্ধ হন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এসময় গুলিবিদ্ধ একজন মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

নিহত ব্যক্তির নাম মকবুল। ঘটনাস্থল থেকে মকবুলকে উদ্ধার করে নিয়ে আসা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, বিএনপি কার্যালয়ের সামনে থেকে গুলিবিদ্ধ অবস্থায় ঢাকা মেডিকেলে নিয়ে এলে পরীক্ষা শেষে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, নয়াপল্টন থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে ঢামেকে নিয়ে আসা হয়েছিল। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


সর্বশেষ সংবাদ