পাবনায় আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ ঘিরে ১৪৪ ধারা

পাবনায় ১৪৪ ধারা জারি
পাবনায় ১৪৪ ধারা জারি  © সংগৃহীত

পাবনার একই দিনে এবং একই স্থানে আওয়ামী লীগ-বিএনপির আলাদা সমাবেশ ঘোষণা করায় সমাবেশ স্থল এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) জেলার আটঘরিয়া উপজেলার মাজপাড়া ইউনিয়নের নাদুরিয়া মোড় এলাকায় দল দুটির পক্ষ থেকে সমাবেশের ঘোষণা দেওয়া হয়। পরে উপজেলা প্রশাসন এদিন সকাল ছয়টা থেকে রাত ১২টা পর্যন্ত এই ১৪৪ জারি করে বিজ্ঞপ্তি দিয়েছে।  

আটঘরিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকসুদা আক্তার মাসু জানান, বিভিন্ন ইস্যুতে উপজেলা বিএনপি উপজেলার মাজপাড়া ইউনিয়নের নাদুরিয়া মোড় এলাকায় বিকেল চারটায় বিক্ষোভ মিছিল ও সমাবেশের প্রস্তুতি গ্রহণ করেছে।

অপরদিকে, একই দিন ও একই স্থানে বিকেল তিনটায় মিছিল ও সমাবেশের আহবান করেছে উপজেলা আওয়ামী লীগ। তাই ওই এলাকায় মঙ্গলবার সকাল ছয়টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। 

আরও পড়ুন: বিশ্ব সংকটেও শেখ হাসিনা দেশকে দারুণভাবে সামলে নিয়েছেন: কাদের

ইউএনও জানান, এই সময়ের মধ্যে ১৪৪ ধারা জারি করা এলাকায় পাঁচজন বা তার বেশি ব্যক্তি সমবেত হওয়া বা বেআইনিভাবে জনতা সংঘবদ্ধ হওয়া, সকল প্রকার সভা, সমাবেশ, মিছিল, মিটিং, মাইকিং, সকল প্রকার লাঠিসোটা প্রদর্শন নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, ওই এলাকায় সকাল থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। যেকোনো বিশৃঙ্খলা ঠেকাতে পুলিশ তৎপর রয়েছে। যদি কেউ ১৪৪ ধারা ভঙ্গ করার চেষ্টা করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।


সর্বশেষ সংবাদ