মহাসড়কে বাস আটকে বিক্ষোভ গবি শিক্ষার্থীদের

বাস আটকে বিক্ষোভ করেছেন সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা
বাস আটকে বিক্ষোভ করেছেন সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

বাসচালক ও শ্রমিকদের দুর্ব্যবহার বন্ধে এবং শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া কার্যকরের দাবিতে সেলফি পরিবহনের ২০-২৫টি বাস আটকে বিক্ষোভ করেছেন সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থীরা। রোববার (১১ সেপ্টেম্বর) সকাল থেকেই ঢাকা-আরিচা মহাসড়কের বাইশমাইল নামক স্থানে গবির মূল ফটকের সামনে শিক্ষার্থীরা এ বিক্ষোভ করে। 

শিক্ষার্থীা জানিয়েছেন, গবির আইন বিভাগের তৃতীয় সেমিস্টারের ছাত্র সাব্বির রহমান এবং তার একজন বন্ধু মানিকগঞ্জ থেকে সেলফি পরিবহনে করে ক্যাম্পাসের উদ্যেশে রওনা দেন। পথিমধ্যে ছাত্র পরিচয়ে হাফ ভাড়া দিলে বাস শ্রমিক তাদের মুখের ওপর টাকা ছুড়ে মারে এবং বাজে ব্যাবহার শুরু করে।

আরও জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের সামনে দিয়ে যাতায়াত করা মানিকগঞ্জ-গাবতলীগামী সেলফি, নীলাচল, শুভযাত্রাসহ বিভিন্ন পরিবহনে শিক্ষার্থীদের সঙ্গে বাজে ব্যবহার করা হয়। তারা হাফ ভাড়া নিতে চায় না। এসব ঘটনার জের ধরে ক্ষুদ্ধ শিক্ষার্থীরা অবিলম্বে হাফ ভাড়া কার্যকর করতে এবং শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের বাজে ব্যবহার বন্ধ করার দাবিতে বাস আটকে রেখে বিক্ষোভ করে।

আরো পড়ুন: ৭৩ বছরেও একটি বাসের মালিক হতে পারেনি সোহরাওয়ার্দী কলেজ

এ বিষয়ে ক্ষুব্ধ এক শিক্ষার্থী বলেন, দীর্ঘদিন ধরেই শিক্ষার্থীদের দাবি ছিল, সেলফি পরিবহনের বাসে তাদের জন্য হাফ ভাড়া নিশ্চিত করা। কিন্তু হাফ ভাড়া না নিয়ে উল্টো শিক্ষার্থীদের সঙ্গে প্রায়ই বাজে ব্যবহার করেন পরিবহন শ্রমিকেরা। এতে সমস্যায় পড়তে হয় মানিকগঞ্জ, ধামরাই, হেমায়েতপুর, গাবতলীসহ আশপাশ থেকে বিশ্ববিদ্যালয়ে আসা শিক্ষার্থীদের।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এসময় বাস মালিকের সঙ্গে আলোচনার ব্যবস্থা করা এবং দাবি মেনে নেওয়া হবে এমন আশ্বস্ততায় কর্মসূচি স্থগিত করেন শিক্ষার্থীরা। পরে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধান হবে বলে জানান সেলফি পরিবহনের পরিচালকও। আজ সোমবার সকালেই শিক্ষার্থীদের সঙ্গে তিনি এ বিষয়ে আলোচনা করবেন বলে জানা গেছে।


সর্বশেষ সংবাদ