সঙ্গীতে চ্যাম্পিয়ন, আবৃত্তিতে রানার্সআপ মেরিটাইম বিশ্ববিদ্যালয়

মেরিটাইম ইউনিভার্সিটি কালচারাল ক্লাবের সদস্যরা
মেরিটাইম ইউনিভার্সিটি কালচারাল ক্লাবের সদস্যরা  © টিডিসি ফটো

আন্তঃবিশ্ববিদ্যালয় ফোক এবং কালচারাল প্রতিযোগিতায় বড় সাফল্য পেয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি। শনিবার (২৮ অক্টোবর) দিনব্যাপী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আজ রবিবার এ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে আয়োজন করা হয়।

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) কালচারাল ফোরাম এ প্রতিযোগিতার আয়োজন করেছে। এতে অংশ নিয়ে মেরিটাইম ইউনিভার্সিটি কালচারাল ক্লাব সঙ্গীতে চ্যাম্পিয়ন ও আবৃত্তিতে রানারআপ অর্জন করেন।

বিইউপির পক্ষ থেকে জানানো হয়েছে, লোক সংস্কৃতির ধারা অব্যাহত রাখার জন্য বিভিন্ন ইউনিভার্সিটির অংশগ্রহণে প্রতিবছর ফোক ফেস্ট আয়োজন করে বিইউপি কালচারাল ফোরাম। এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে চারটি সেগমেন্ট যেমন সঙ্গীত, আর্ট, আবৃত্তি ও অভিনয়ে প্রায় শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

এদিন পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের আর্টস এন্ড সোশ্যাল সাইন্স ফ্যাকাল্টির ডিন ব্রিগেডিয়ার জেনারেল শামসুল আরেফিন।

নিজেদের সাফল্য নিয়ে মেরিটাইম ইউনিভার্সিটি কালচারাল ক্লাবের ভাইস প্রেসিডেন্ট কাজী গোলাম দস্তগীর আহাদ বলেন, আমাদের জন্য এটি অনেক বড় অর্জন। আবহমান সংস্কৃতির ধারা অব্যাহত রাখতে আমরা কালচারাল ক্লাব থেকে চেষ্টা করছি।


সর্বশেষ সংবাদ