ক্যান্সারের কাছে হেরে গেলেন ৪২তম বিসিএসের ডা. সায়মা

ডা. সায়মা জাহানের পরিবারের সঙ্গে জেলা সিভিল সার্জনের সাক্ষাৎ
ডা. সায়মা জাহানের পরিবারের সঙ্গে জেলা সিভিল সার্জনের সাক্ষাৎ  © সংগৃহীত

দূরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন ডা. সায়মা জাহান। তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণায়ের সহকারী সার্জন (মেডিকেল অফিসার) হিসেবে ঝালকাঠির কাঠালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ছিলেন। শনিবার (১৬ জুলাই) রাত ৯টার দিকে ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ২৯ বছর।

ডা. সায়মা ৪২তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারে কর্মরত ছিলেন। তিনি রংপুর মেডিকেল কলেজের ৪৩তম ব্যাচের সাবেক শিক্ষার্থী। মা-বাবার একমাত্র সন্তান ছিলেন তিনি।

ডা. সায়মার মৃত্যুতে স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালকের শোক প্রকাশ করেছেন। আজ রোববার (১৭ জুলাই) পরিবারের সাথে সাক্ষাৎ করেছেন ঢাকা জেলা সিভিল সার্জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, মায়ের একমাত্র সন্তান এই মেধাবী চিকিৎসক মাত্র ৬ মাস বয়সে তার বাবাকে হারান। পরবর্তীতে কঠোর পরিশ্রমের মাধ্যমে রংপুর মেডিকেল কলেজে থেকে পাশ করে, সরকারি চাকরিতে যোগ দেন। মহাপরিচালক তার চিকিৎসার জন্য সর্বোচ্চ চেষ্টা করলেও শেষ পর্যন্ত তাকে বাঁচানো যায়নি।

তার মৃত্যুতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাসার মো. খুরশিদ আলম গভীর শোক প্রকাশ করেছেনl মহাপরিচালকের পক্ষ থেকে ঢাকার সিভিল সার্জন তার বাসায় যান এবং তার মায়ের সাথে সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে তার পরিবারকে সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন।


সর্বশেষ সংবাদ