ইএফটিতে বেতন পাবেন মাদ্রাসা শিক্ষকরাও

মাদ্রাসার শ্রেণিকক্ষে ছাত্র-শিক্ষক
মাদ্রাসার শ্রেণিকক্ষে ছাত্র-শিক্ষক  © সংগৃহীত

ভোগান্তি কমাতে এমপিওভুক্ত মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতাও সরকারি কর্মচারীদের মত ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের (ইএফটি) মাধ্যমে পরিশোধের উদ্যোগ নিয়েছে সরকার। স্কুল-কলেজের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা ইএফটিতে পরিশোধের উদ্যোগ নেয়ার পর এ উদ্যোগ নেয়া হল। এ উদ্যোগ বাস্তবায়ন হলে ৮ হাজার ২২৯টি বেসরকারি এমপিওভুক্ত মাদ্রাসার ১ লাখ ৭৯ হাজার ২১৭ জন শিক্ষক-কর্মচারীর প্রতি মাসের ১ তারিখ বেতন-ভাতা ইএফটিতে পাবেন। 

গতকাল শুক্রবার (৪ অক্টোবর) রাতে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

জানতে চাইলে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের অর্থ শাখার উপপরিচালক মো. আবুল বাসার বিষয়টি নিশ্চিত করে দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, মাদ্রাসার শিক্ষক-কর্মচারীরা যাতে খুব সহজেই মাসের ১ তারিখে বেতন-ভাতা পান সেজন্য এই সময়োপযোগী উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আরও পড়ুন : বিশ্ব শিক্ষক দিবস থেকেই এমপিও শিক্ষকদের ইএফটিতে বেতন দেয়া শুরু

এদিকে ইএফটিতে মাদ্রাসা শিক্ষকদের বেতন-ভাতা পরিশোধের বিষয়ে আলোচনা করতে আগামী ৭ অক্টোবর (মঙ্গলবার) এক কর্মশালার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন অধিদপ্তরের কর্মকর্তারা। মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত এ কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন এবং সভাপতিত্ব করবেন অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) হাবিবুর রহমান।

আলোচক হিসেবে উপস্থিত থাকবেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. বেগম শাহনওয়াজ দিলরুবা খান ও সামসুর রহমান খান। এছাড়াও অর্থ মন্ত্রণালয়, আইবাস++, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা কর্মশালায় উপস্থিত থাকবেন।  

আরও পড়ুন : দেশের এক-চতুর্থাংশ ইংরেজি শিক্ষকেরই সংশ্লিষ্ট বিষয়ে উচ্চশিক্ষা নেই

এদিকে এমপিওভুক্ত স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা ইএফটি পরিশোধের ঘোষণা আসছে বলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব ড. শেখ আব্দুর রশীদ। 


সর্বশেষ সংবাদ