‘স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার উন্নয়নে কাজ করছে সরকার’

কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সম্মেলন কক্ষে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক প্রতিনিধিবৃন্দের সঙ্গে সভা
কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সম্মেলন কক্ষে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক প্রতিনিধিবৃন্দের সঙ্গে সভা  © টিডিসি ফটো

সরকার স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার উন্নয়নে কাজ করছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার (১২ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের এক আলোচনা সভায় একথা বলেন শিক্ষামন্ত্রী। কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সম্মেলন কক্ষে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক প্রতিনিধিবৃন্দের সঙ্গে এ সভা অনুষ্ঠিত হয়।

শিক্ষামন্ত্রী বলেন, ইবতেদায়ী মাদ্রাসা ধর্মীয় শিক্ষা প্রদানের পাশাপাশি জাতীয় শিক্ষাক্রম অনুসরণ করে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

আরও পড়ুন: স্কলারশিপ নিয়ে ফ্রান্সে স্নাতকোত্তরের সুযোগ, মাসে পাবেন এক লক্ষ টাকা

আলোচনা সভায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী জানিয়েছেন, স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা দেশে মৌলিক শিক্ষা বিস্তারে ভূমিকা রাখছে। এছাড়াও প্রান্তিক পর্যায়ের শিক্ষার্থীদের শিক্ষার সুযোগ সৃষ্টিতে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার অবদান রয়েছে।

এসময় শিক্ষক প্রতিনিধিরা স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা সংশ্লিষ্ট বিভিন্ন দাবী উপস্থাপন করেন। শিক্ষামন্ত্রী ও উপমন্ত্রী শিক্ষক প্রতিনিধিদের বক্তব্য শোনেন এবং স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের মানোন্নয়ন ও সুযোগ সম্প্রসারণে পদক্ষেপ গ্রহণ করা হবে আশ্বাস দিয়েছেন।


সর্বশেষ সংবাদ