বরিশাল বোর্ডে ৬৭ হাজার ২৮৯ জন এইচএসসি পরীক্ষার্থী

এইচএসসি পরীক্ষার্থী
এইচএসসি পরীক্ষার্থী  © ফাইল ছবি

সারাদেশের সকল বোর্ডে আগামীকাল বৃহস্পতিবার একযোগে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষা শুরু হচ্ছে। বরিশাল বোর্ডে মোট ১৩১টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে অংশ নিচ্ছে ৬৭ হাজার ২৮৯ জন পরীক্ষার্থী।

আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টায় এইচএসসি পরীক্ষা ২০২৩ শুরু হতে যাচ্ছে। বরিশাল বোর্ডে গতবারের চেয়ে এবার ৬টি কেন্দ্র বৃদ্ধি করা হয়েছে। এবারের পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ৩৩ হাজার ২৪০ জন এবং ৩৪ হাজার ৪৯ জন ছাত্রী।

আরও পড়ুনঃ এইচএসসি পরীক্ষার ঢাকা বোর্ডের সংশোধিত কেন্দ্র তালিকা প্রকাশ

পূর্ণাঙ্গ ১০০ নম্বরে এইচএসসি পরীক্ষা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন। তিনি জানান, প্রথম দিন বাংলা প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকল জেলা এবং উপজেলা প্রশাসন তদারকি করবে, যাতে সুষ্ঠু সুন্দরভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়া ১২টি ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে। এসব টিমে রয়েছেন বোর্ডের নিজস্ব কর্মকর্তাবৃন্দ। আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

গতবছর এই বোর্ডে ছাত্র বেশি থাকলেও এবার ছাত্রীর সংখ্যা বেশি। এই বিষয়ে মন্তব্য করে বরিশাল বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. আব্বাস উদ্দিন বলেন, এসএসসি পাশের পর ছেলেরো বিভিন্ন কাজে সম্পৃক্ত হয়ে যায়। এসএসসির পর অনেকে অর্থনৈতিক কর্মকাণ্ডে চলে যায়। অন্য দিকে মেয়েদের লেখাপড়ায় আগ্রহ বেড়েছে। 


সর্বশেষ সংবাদ