ভিকারুননিসার অধ্যক্ষের বিরুদ্ধে তদন্তের নির্দেশ প্রধানমন্ত্রী কার্যালয়ের

  © সংগৃহীত

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহার মুকুলের বিরুদ্ধে প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার ও ব্যাপক আর্থিক অনিয়মের অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। একই সঙ্গে প্রতিষ্ঠানটির অযোগ্য ঘোষিত শিক্ষক প্রতিনিধি ড. ফারহানা খানমের দুর্নীতি তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে। 

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবকে এই নির্দেশ দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-৭ মোহাম্মদ রফিকুল আলমের সই করা এক চিঠিতে ২৮ মার্চ এ নির্দেশ দেওয়া হয়। আগামী ২৮ এপ্রিলের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে হবে। 

নাম প্রকাশে অনিচ্ছুক অনেক শিক্ষকরা জানিয়েছেন, বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তা কামরুন নাহার মুকুল প্রেষণে কলেজের অধ্যক্ষ পদে রয়েছেন। এছাড়া শিগগিরই তিনি অবসরে যাচ্ছেন। তবে তাকে ফের অধ্যক্ষ বানাতে চায় প্রতিষ্ঠানের গভর্নিংবডি। এ চুক্তিভিত্তিক নিয়োগ ঠেকাতে মরিয়া আরেকটি পক্ষ। তারা অধ্যক্ষের নানা অনিয়মের কথা উল্লেখ করে ৬১ পৃষ্ঠার একটি অভিযোগ প্রধানমন্ত্রীর কার্যালয়ে জমা দিয়েছে। ড. ফারহানা খানমের বিরুদ্ধেও আর্থিক অনিয়ম, ভর্তি বাণিজ্য, শিফট পরিবর্তন, নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ রয়েছে।

আরও পড়ুন: যেভাবে হতে পারে সব বিশ্ববিদ্যালয়ের একটি ভর্তি পরীক্ষা

জানা যায়, ২০২০ সালের ২৯ ডিসেম্বর তাকে প্রেষণে কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়। এর আগে তিনি রাজধানীর দুয়ারীপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ছিলেন।

অভিযোগের বিষয়ে অধ্যক্ষ বলেন, তিনি কোনও দুর্নীতিতে আদৌ সম্পৃক্ত নন। বরং বিভিন্ন বিশৃংখলা তিনি এসে বন্ধ করে করেছেন। এতে অনেকের স্বার্থহানি ঘটেছে। চুক্তিভিত্তিক নিয়োগ ঠেকাতে তারা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। 


সর্বশেষ সংবাদ