বিশ্বজুড়ে কমেছে করোনা সংক্রমণ ও মৃত্যু

করোন ভাইরাস
করোন ভাইরাস  © সংগৃহীত

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজারের বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৩৪৬ জন। এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৫৮ হাজার ৩৮ জন।

এর আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান ৮ হাজার ৩১৯ জন। এই সময়ে আক্রান্ত হন ২২ লাখ ১৭ হাজার ৩৮৪ জন। সোমবার (৭ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাস পরিস্থিতির নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমেটার সূত্রে এসব তথ্য জানা গেছে।

আরও পড়ুন: টিকার সনদ নিয়ে ঢুকতে হবে বইমেলায়

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে প্রতিবেশী দেশ ভারতে। করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় এবং প্রাণহানিতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৯৭ জনের। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫ লাখ ২ হাজার ৯০৫ জনে। এই সময়ে সংক্রমিত হয়েছেন ৮৩ হাজার ৬৪ জন। এ নিয়ে মোট সংক্রমিত হলেন ৪ কোটি ২২ লাখ ৭১ হাজার ২০২ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৭৪ জনের। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৯ লাখ ২৬ হাজার ২৯ জনে। ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৫০ হাজার ৭১১ জন। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৭ কোটি ৮০ লাখ ১৭ হাজার ৪০২ জনে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


সর্বশেষ সংবাদ