আজ ঢাকা মাতাবেন এ আর রহমান, যেভাবে যাবেন কনসার্টে

প্রখ্যাত সংগীত পরিচালক, সুরকার ও গায়ক অস্কারজয়ী এ আর রহমান
প্রখ্যাত সংগীত পরিচালক, সুরকার ও গায়ক অস্কারজয়ী এ আর রহমান  © ইন্টারনেট

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজিত কনসার্টে গান গাইতে প্রখ্যাত সংগীত পরিচালক, সুরকার ও গায়ক অস্কারজয়ী এ আর রহমান এখন ঢাকায়। আজ মঞ্চ মাতাবেন মুকাবালা, দিল হ্যায় ছোটা সা, জিয়া জ্বালের মতো গানের এই স্রষ্টা। ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব ১০০’ উপলক্ষে আজ মঙ্গলবার সন্ধ্যায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এই আয়োজন করা হয়েছে।

গত রবিবার রাতে প্রায় ১০০ সঙ্গী নিয়ে বিশেষ ফ্লাইটে ঢাকায় আসেন এ আর রহমান।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ৩৫টি গান গাইবেন তিনি। এর পৃষ্ঠপোষক বসুন্ধরা গ্রুপ। এ আর রহমান বঙ্গবন্ধুকে নিয়ে বাংলা ও হিন্দিতে দুটি গানের সুর ও সংগীত করেছেন।  ‘আজও শুনি বজ্রধ্বনি’ ও ‘বোলো জয় বঙ্গবন্ধু’ গান দুটি তিনি মঞ্চে গাইতে পারেন। সাধারণ দর্শকদেরও কনসার্টে টিকিট কেটে প্রবেশের সুযোগ রয়েছে।

সন্ধ্যা ৬টায় অনুষ্ঠানের শুরুতে গান গাইবেন জনপ্রিয় ব্যান্ড ‘মাইলস’ ও মমতাজ। এ অনুষ্ঠান ঘিরে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করেছে ডিএমপি। অনুষ্ঠানটি সরাসরি দেখানো হবে নিউজ টুয়েন্টিফোর চ্যানেলে। কনসার্টটি গত বছর হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের জন্য স্থগিত করেছিল বিসিবি।

কনসার্টের জন্য পূর্ব গ্যালারির সামনে তৈরি করা হয়েছে মঞ্চ। প্রায় ১০ হাজার শ্রোতা এ গান সরাসরি শোনার সুযোগ পাবেন। এ জন্য তিন ক্যাটাগরির টিকিট বিক্রি হচ্ছে। শহীদ জুয়েল ও শহীদ মুস্তাক স্ট্যান্ড-ক্লাব হাউসের টিকিটের জন্য মূল্য ১ হাজার টাকা। আর মাঠের টিকিট গোল্ড ক্যাটাগরির ৫ হাজার আর প্লাটিনাম ক্যাটাগরির ১০ হাজার টাকা মূল্য রাখা হয়েছে। সবাইকে মাঠে ঢুকতে হবে বিকাল ৩টায়। ৫টায় গেট বন্ধ হবে।

আরো পড়ুন: বাংলাদেশে মুক্তি পাচ্ছে ভারতীয় সিনেমা ‘আরআরআর’

এর আগে সোমবার রাতে মিরপুরে স্টেডিয়ামে সঙ্গীদের নিয়ে গান গেয়ে রিহার্সেল করেন এ আর রহমান। দর্শকদের জন্য শুরু হয়েছে কনসার্টের টিকিট বিক্রি। মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বুথ থেকে সোমবার সকাল ১০টা থেকে টিকিট বিক্রি শুরু হয়।


সর্বশেষ সংবাদ