জায়েদ-নিপুণ লড়াইয়ের সমাধান বিয়ে-তে: নাজমুল

নাজমুল ও জায়েদ-নিপুণ
নাজমুল ও জায়েদ-নিপুণ  © ফাইল ছবি

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের চেয়ার নিয়ে নাটকীয়তা শেষ হচ্ছে না। গত ২৮ জানুয়ারি এবারের নির্বাচনটি হয়। নির্বাচনের ভোট ছিল চারশরও কম; তারপরও পরদিন সকালে ২৯ জানুয়ারি নির্বাচনের ফল ঘোষণা করা হয়।

যদিও নির্বাচনের আগে প্রচার প্রচারণার সময়ে উত্তপ্ত হয়ে পড়ে চলচ্চিত্র অঙ্গন। শেষ পর্যন্ত সাধারণ সম্পাদক পদ নিয়ে ব্যাপক নাটকীয়তার পর ইস্যুটি আদালতে গড়ায় নির্বাচনী আপিল বোর্ডের সিদ্ধান্ত আসার পর।

আরও পড়ুন: জায়েদ খানই থাকছেন সাধারণ সম্পাদক

সর্বশেষ সাধারণ সম্পাদক পদ নিয়ে জারি করা রুল নিষ্পত্তি করেছে হাইকোর্ট। বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ গতকাল বুধবার এ রায় দেয়। এর ফলে জায়েদ খানের পদ বহাল থাকল বলে জানিয়েছেন আইনজীবীরা।

এদিকে, আজ বৃহস্পতিবার সাধারণ সম্পাদক পদে জায়েদ খানকে বৈধতা দিয়ে হাইকোর্টের রায় স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছেন নিপুণ। আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করেন তিনি। আবেদনে হাইকোর্টের রায় স্থগিত চাওয়া হয়েছে।

আরও পড়ুন: নিপুণের বিরুদ্ধে জায়েদ খানের মামলা

গত ২৮ জানুয়ারির নির্বাচনটি উত্তপ্ত ছিল মূলত সাধারণ সম্পাদক পদের প্রতিদ্বন্দ্বিতাকে ঘিরেই। এ নিয়ে একের পর এক অভিযোগ পাল্টা অভিযোগ চলেছে, যা নিয়ে বাংলাদেশের গণমাধ্যম ও সামাজিক যোগাযোগের মাধ্যম ছিল সরগরম।

এই প্রেক্ষাপটেই ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম মনে করেন জায়েদ-নিপুণ লড়াইয়ের সমাধান বিয়ে-তে। তার যুক্তি, জায়েদ-নিপুণ দু’জনই বর্তমানে সিঙ্গেল (অবিবাহিত)।

আজ বৃহস্পতিবার দুপুর ২টার পর এই নিয়ে সিদ্দিকী নাজমুল আলম তার ফেরিফায়েড ফেসবুকে আইডিতে একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি লিখেন, “চলচ্চিত্র সমিতি নিয়ে এক লাইন লেখার রুচি নাই তবুও আজকে আর না লিখে পারলাম না।”

“জায়েদ খান আর নিপুণের বিয়ে দিয়ে দেওয়া হোক। কারণ তারা দু’জনই বর্তমানে সিঙ্গেল। বিয়ের সমাধান ছাড়া রাশিয়ার প্রেসিডন্ট পুতিনও এই সমস্যার সমাধান করতে পারবেনা। অসহ্য……”।

জানা যায়, নির্বাচনে পরাজিত প্রার্থী নিপুণ জায়েদ খানের বিরুদ্ধে অর্থ লেনদেন এবং নির্বাচন কমিশনারের বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ আনেন। এই প্রেক্ষাপটেই আপিল বোর্ড অনিয়মের প্রমাণ পেয়ে জায়েদ খানের প্রার্থীতা বাতিল করে।

আরও পড়ুন: ফেসবুকে ‘মৃত’ জায়েদ খান

এ পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয় অভিনেত্রী নিপুণকে। এফডিসিতে ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় সংবাদ সম্মেলনে শিল্পী সমিতি নির্বাচনের আপিল বোর্ডের প্রধান সোহানুর রহমান সোহান এ ঘোষণা দেন। বোর্ডের এ সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন জায়েদ খান।

পরে গত ৭ ফেব্রুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করে আদেশ দেয় বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ।

একই সঙ্গে বোর্ডের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করে আদালত।

এদিকে, গত মঙ্গলবার (১ মার্চ) একই বেঞ্চে এ সংক্রান্ত রুলের ওপর শুনানি হয়। এরপর আদেশের জন্যে গতকাল বুধবার দিন ধার্য করেছিলেন হাইকোর্ট।


সর্বশেষ সংবাদ