কবীর সুমনের সঙ্গে গাইলেন আসিফ

কবির সুমন ও আসিফ আকবর
কবির সুমন ও আসিফ আকবর   © সংগৃহীত

প্রথম একসঙ্গে গান গাইলেন কবীর সুমন ও আসিফ আকবর। তবে আসিফের জন্য আগেও গান লিখেছেন কবীর সুমন। 

রোববার সন্ধ্যায় ঢাকার মোহাম্মদপুরে বাংলাঢোল এর স্টুডিওতে গানটির রেকর্ডিং হয়েছে। সেখানে অংশ নেন কবীর সুমন ও আসিফ আকবর।

সুমনের লেখা গানটির কথাগুলো এরকম- ‘আসিফ এখন একান্নোয়/কবীর চলছে তিয়াত্তর/চলতে চলতে রাত ফুরোয়/রাত পেরোলেই আসবে ভোর...’। গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন উজ্জ্বল সিনহা।

পিপহোলের আমন্ত্রণে ১৩ বছর পর গান করতে ঢাকায় এসেছেন কবীর সুমন। গত ১৫, ১৮ ও ২১ অক্টোবর আধুনিক বাংলা গান ও বাংলা খেয়াল শুনিয়ে দর্শকদের মুগ্ধ করেন ওপার বাংলার এই সঙ্গীত শিল্পী।

আরও পড়ুন: ভারতের সেরা ১০ সিনেমার প্রথম তিনটিই বাংলা

গানটি নিয়ে অনুভূতি প্রকাশ করে আসিফ আকবর নিজের ফেসুবক আইডিতে পোস্ট করে বলেন, আলহামদুল্লিল্লাহ। কোন উপাধির ধার ধারেন না শ্রদ্ধেয় অগ্রজ কবির সুমন। কারন তিনি কবির সুমন। আমার ক্ষুদ্রসঙ্গীত জীবনে উনার সান্নিধ্য পেয়েছি। আজ আমার ক্যারিয়ারে যুক্ত হলো একটি সফলতার পালক। হ্যাঁ - কবির সুমন চেয়েছেন আমি যেন তাঁর সাথে ডুয়েট গান করি। এই গানটি নিয়ে উনার উচ্ছ্বাস দেখে আমি আপ্লুত। 

তিনি আরও বলেন, জীবনে হয়তো কোনদিন কিছু ভাল কাজ করেছিলাম। হয়তো ময়মুরুব্বী বন্ধুস্বজনদের দোয়া ছিল… মহান আল্লাহ ধাপে ধাপে আমাকে সফলতা দিয়েই যাচ্ছেন- শোকর আলহামদুলিল্লাহ। 

আসিফ আকবর জানান, ‘এর আগে কবীর সুমনের লেখা ১০টি গান গেয়েছি। যার ৭টি গানের সঙ্গীতায়োজন করেছেন উজ্জল সিনহা। কবীর সুমন তাকে খুবই পছন্দ করেন। এবারই প্রথম সুমনের সাথে ডুয়েট গানে কণ্ঠ দিয়েছি। এটা অন্যরকম ভালো লাগার। এবারও গানটির সঙ্গীতায়োজন করেছেন উজ্জ্বল সিনহা।’

গানটি কবে প্রকাশ হবে- জানতে চাইলে আসিফ বলেন, ‘কেবল তো রেকর্ডিং হলো। শিগগিরই বাংলাঢোল থেকে গানটি প্রকাশ করা হবে। তখন সবাইকে জানানো হবে।’

দর্শকের চাপ সামলাতে আয়োজকদের রীতিমতো হিমশিম খেতে হয়। সেই উন্মাদনা শেষ হতে না হতেই এবার জানা গেলো সুমনের নতুন খবর। 


সর্বশেষ সংবাদ