বেলুন বিস্ফোরণ: ‘শঙ্কামুক্ত নন’ আবু হেনা রনি

আবু হেনা রনি
আবু হেনা রনি   © টিডিসি ফটো

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গ্যাসবেলুন বিস্ফোরণে আহত কৌতুক অভিনেতা আবু হেনা রনিকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। তিনি এখনো শঙ্কামুক্ত নন।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন এস এম আইউব হোসেন শনিবার এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, বিস্ফোরণে রনির শরীরের ২৪ শতাংশ পুড়ে গেছে। একই ঘটনায় জিল্লুর রহমান নামের একজনের দেহের ২০ শতাংশ দগ্ধ হয়েছে।

আইউব জানান, শুক্রবার রাত থেকে হাসপাতালের জরুরি বিভাগে এ দুজনকে পর্যবেক্ষণে রাখা হয়েছিল। আজ সকাল ১০টার দিকে তাদের হাই ডিপেনডেন্সি ইউনিটে (এইচডিইউ) স্থানান্তর করা হয়েছে।

জিএমপি সহকারী কমিশনার (ডিবি ও মিডিয়া) আবু সায়েম নয়ন শুক্রবার ঢাকা ট্রিবিউনকে জানান, মঞ্চের পূর্ব পাশেই ওড়ানোর জন্য কিছু গ্যাস বেলুন রাখা ছিল। ওড়ানোর কথা থাকলেও অতিথিরা শেষ পর্যন্ত বেলুনগুলো ওড়াতে পারেননি। অবিস্ফোরিত বেলুনগুলো অনুষ্ঠান মঞ্চের পেছনে নেওয়ার পরপরই বিস্ফোরণের শব্দ শোনা যায়। 

আরও পড়ুন: মনের আনন্দে মিথ্যা বলুন আজ

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকট শব্দের পর গিয়ে দেখা যায় মঞ্চের পেছনে সবগুলো বেলুনই বিস্ফোরিত হয়ে চারদিকে ছড়িয়ে আছে। আহতরা মাটিতে পড়ে আছেন। তাৎক্ষণিকভাবে তাদেরকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের পাঠানো হয়।

জিএমপির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। জিএমপি কমিশনারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব আখতার হোসেন। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন আইজিপি বেনজীর আহমেদ।


সর্বশেষ সংবাদ