ফুটবলে ভিসির নাম লিখে খেললেন শাবিপ্রবির শিক্ষার্থীরা

উপাচার্য বিরোধী প্রীতি ফুটবল টুর্নামেন্ট
উপাচার্য বিরোধী প্রীতি ফুটবল টুর্নামেন্ট  © সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা ফুটবলে ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিনের নাম লিখে প্রীতি ফুটবল খেলেছে। শিক্ষার্থীরা এই টুর্নামেন্টের নাম দিয়েছেন ‘উপাচার্য বিরোধী প্রীতি ফুটবল টুর্নামেন্ট’।

আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের ‘আজ মুক্তমঞ্চ’-এর সামনে এ প্রীতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: ‘সবাই সাফল্য দেখছে, আমার যুদ্ধের গল্প কেউ জানে না’

অবরোধ প্রত্যাহার করলেও উপাচার্যের অপসারণ না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ উপায়ে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শাবিপ্রবির শিক্ষার্থীরা। শান্তিপূর্ণ আন্দোলনের অংশ হিসেবে সড়কে আল্পনা আকাঁর পাশাপাশি রাতের বেলা প্রতিবাদী গান গাইবে শিক্ষার্থীরা। উপাচার্যের পদত্যাগের দাবিতে চলমান কর্মসূচির অংশ হিসেবে এগুলো পালন করবে বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।এতে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলোও অংশ নেবে।

এদিকে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে উপাচার্যের পদ থেকে সরিয়ে দেয়া হচ্ছে অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে, এমন গুঞ্জন সর্বত্র শোনা যাচ্ছে।

আরও পড়ুন: জাবি ছাত্রীদের উত্ত্যক্ত করায় ২ বহিরাগত আটক 

জানা যায়, ঘটনায় কোনো নাটকীয় মোড় না আসলে আগামী সপ্তাহে প্রজ্ঞাপন জারি করে শাবিপ্রবিতে নতুন উপাচার্য নিয়োগ দেওয়া হবে। শাবিপ্রবি থেকেই কোনো শিক্ষককে নিয়োগ দেওয়া হতে পারে। এজন্য ইতোমধ্যে বেশ কয়েকজনের নাম প্রস্তাব করা হয়েছে।

উল্লেখ্য, বুধবার রাতে সংবাদ সম্মেলনে উপাচার্যের বিদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা জানান, অবরোধ কর্মসূচি থেকে সরে দাঁড়ানো হয়েছে। এখন থেকে উপাচার্য দায়িত্ব পালনকালে যেসব কর্মসূচি পালনে বাধা দিয়েছিলেন যেমন আলপনা আঁকা, টং চালু করা, রাতে গান করা—এগুলো চালুর কর্মসূচি পালন করা হবে। এসব কর্মসূচিতে বিশ্ববিদ্যালয় ক্যম্পাসে অবস্থান করা শিক্ষার্থী ও সাংস্কৃতিক সংগঠনগুলো অংশ নেবেন। এ ছাড়া উপাচার্যের পদত্যাগের দাবিতে প্রতিবাদী মিছিল করা হবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ