শাবিপ্রবিতে ৪২ জন করোনায় আক্রান্ত, দাবি ভিসির

ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ
ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ  © টিডিসি ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) গতকাল ৪০ থেকে ৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে দাবি করেছেন ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। আজ সোমবার (১৭ জানুয়ারি) একটি গণমাধ্যমে এ দাবি করেন তিনি।

এসময় ভিসি আরও বলেন, করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। আমাদের এখানেও শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারিরা করোনায় আক্রান্ত হচ্ছেন। ওমিক্রনে আক্রান্ত হচ্ছেন। গতকাল ১২০ জনের মধ্যে ৪০ থেকে ৪২ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

আরও পড়ুন- হল ছাড়েনি শিক্ষার্থীরা

শিক্ষার্থীরা যেভাবে উন্মুক্ত স্থানে মিছিল-মিটিংয়ে অংশ নিচ্ছে এটাও করোনা সংক্রমণের একটা বড় কারণ বলে মনে করেন ভিসি। তিনি বলেন, এজন্য আমরা তাদের স্বাস্থ্য সুরক্ষা এবং বিশ্ববিদ্যালয়ের স্বার্থে এ সিদ্ধান্ত নিয়েছি। অনেক বিশ্ববিদ্যালয় ইতিমধ্যে সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করেছে।

গত পাঁচদিন ধরে বিশ্ববিদ্যালয়টিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। শুরুতে প্রভোস্ট বডির পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করলেও ছাত্রলীগ ও পুলিশের হামলার পর সেটি ভিসি পতনের আন্দোলনে রূপ নেয়। হামলায় অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়। গতকাল প্রশাসন বিশ্ববিদ্যালয়টি বন্ধ ঘোষণা করে। আজ দুপুর ১২টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশও দেয়া হয়। শিক্ষার্থীরা সে ঘোষণা প্রত্যাখ্যান করে আন্দোলন ছালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে। নিজ নিজ হলে অবস্থান নিয়েছে।

আরও পড়ুন- দেশে আরও ২২ জনের শরীরে ওমিক্রন শনাক্ত

ভিসি অধ্যাপক ফরিদ বলেন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শিক্ষার্থীদের দাবি মেনে নেয়া হয়েছে। প্রভোস্ট পদত্যাগ করেছেন। শাবিতে শিক্ষা ও গবেষণার কাজ যেভাবে চলছিল চলমান পরিস্থিতির কারণে এতে ব্যাঘাত ঘটেছে। বর্তমান পরিস্থিতি বিবেচনায় আমরা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছি। সবকিছু স্বাভাবিক হলে বিশ্ববিদ্যালয় খুলে দিবো। এসময় শিক্ষার্থীদের প্রশংসাও করেন তিনি।


সর্বশেষ সংবাদ