চতুর্থ শিল্প বিপ্লব মোকাবেলায় অবদান রাখতে চায় বুয়েট

ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভ্যুলেশন: দি রোল অব অ্যাকাডেমিয়া অ্যান্ড ইন্ডাস্ট্রি ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনার
ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভ্যুলেশন: দি রোল অব অ্যাকাডেমিয়া অ্যান্ড ইন্ডাস্ট্রি ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনার  © টিডিসি ফটো

গবেষণা থেকে প্রাপ্ত উপাত্ত সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে শেয়ার করে দেশের সামগ্রিক উন্নয়ন ও চতুর্থ শিল্প বিপ্লব মোকাবেলায় অবদান রাখতে চায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। তারই অংশ হিসেবে ‘ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভ্যুলেশন: দি রোল অব অ্যাকাডেমিয়া অ্যান্ড ইন্ডাস্ট্রি ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনার আয়োজন করে বুয়েট।

আজ সোমবার (৩ জানুয়ারি) বুয়েটের রিসার্চ অ্যান্ড ইনোভেশন সেন্টার ফর সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (আরআইএসই)-এর উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের পশ্চিম পলাশির ইসিই ভবনের আইআইসিটি কনফারেন্স রুমে এই সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আমেরিকার ভার্জিনিয়া টেক অ্যাডভান্স রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. সাইফুর রহমান।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার এর সভাপতিত্বে সেমিনারে ফেডারেশন বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর সভাপতি  মো. জসিম উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সেমিনারে বুয়েটের উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খাঁন বিশেষ অতিথি ও বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড (বিটিসিএল)-এর ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন।

সেমিনারে রিসার্চ অ্যান্ড ইনোভেশন সেন্টার ফর সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (আরআইএসই)-এর পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ আনিসুজ্জামান তালুকদারের সঞ্চালনায় দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত গবেষক ও বিশিষ্টজন উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ