শিক্ষামন্ত্রীকে বিডিইউ উপাচার্যের অভিনন্দন

শিক্ষামন্ত্রী ও বিডিইউ উপাচার্য
শিক্ষামন্ত্রী ও বিডিইউ উপাচার্য  © ফাইল ফটো

ইউনেস্কোর এসডিজি-৪ এডুকেশন হাই লেভেল স্টিয়ারিং কমিটির এশিয়া প্যাসিফিক অঞ্চলের সদস্য নির্বাচিত হওয়ায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর (বিডিইউ) উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর। সোমবার (১৫ নভেম্বর) এই অভিনন্দন জানান তিনি।

এর আগে গত ১০ নভেম্বর ইউনেস্কোর সদর দপ্তরে হাই লেভেল সেগমেন্ট অব ২০২১ গ্লোবাল এডুকেশন মিটিংয়ে শিক্ষামন্ত্রীকে ইউনেস্কোর এসডিজি-৪ এডুকেশন হাই লেভেল স্টিয়ারিং কমিটির এশিয়া প্যাসিফিক অঞ্চলের সদস্য নির্বাচিত করা হয়।

এসডিজি-৪ অর্জনে সদস্য দেশসমূহের কার্যক্রম জোরদার করা ও সহযোগিতা করার জন্য নতুন করে এই হাই লেভেল স্টিয়ারিং কমিটি গঠন করা হয়। বিশ্বের প্রত্যেক অঞ্চল থেকে দুইজন করে সদস্য নির্বাচন করা হয়েছে। শিক্ষামন্ত্রী এশিয়া ও প্যাসিফিক অঞ্চলের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

গুরুত্বপূর্ণ এই কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় শিক্ষামন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, ২০৪১ এর উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লব অনুযায়ী দক্ষ মানবসম্পদ তৈরির লক্ষ্যে শিক্ষামন্ত্রী নিরলসভাবে অত্যন্ত দক্ষতার সাথে কাজ করে যাচ্ছেন। তার কাজের স্বীকৃতি হিসেবে ইউনেস্কোর সদস্য দেশসমূহ ইউনেস্কোর এসডিজি-৪, এডুকেশন হাই লেভেল স্টিয়ারিং কমিটির এশিয়া প্যাসিফিক অঞ্চলের সদস্য নির্বাচিত করেছেন। সে জন্য শিক্ষামন্ত্রীকে জানায় প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা। একইসঙ্গে গুরুত্বপূর্ণ এই কমিটির সদস্য নির্বাচিত করায় ইউনেস্কোর সদস্য দেশসমূহের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জানিয়েছেন অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।


সর্বশেষ সংবাদ