যবিপ্রবির মসিয়ূর রহমান হলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শুরু হয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শহীদ মশিয়ূর রহমান হলের (শ.ম.র) "হল ডে-২০২৪" উপলক্ষ্যে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে শহীদ মসিয়ূর রহমান হলের ক্রীড়া কক্ষে লুডো,ক্যারাম, কার্ড ও দাবা খেলার মধ্য দিয়ে শুরু হয় এ প্রতিযোগিতা। এছাড়াও শর্ট পিচ ক্রিকেট, ফুটবল, ভলিবল ও দড়ি টানাটানি খেলার আয়োজন করা হয়েছে। প্রথম দিনে বিপুল উৎসাহ ও উন্মাদনার মধ্য দিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে শ.ম.র হলের আবাসিক শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা জানান, খেলাধুলা মানুষের মনকে আনন্দময় করে তোলে। পড়াশোনার একঘেয়েমি কাটাতে খেলাধুলার বিকল্প নেই। তবে  ব্যবস্থাপনার কিছু কাজ  দৃষ্টিকটু দেখা যাচ্ছে। আশা করি খেলা পরিচালক কমিটি সেই বিষয় গুলো বিবেচনা করে এর সমাধান করবেন। 

ক্রীড়া প্রতিযোগিতা সম্পর্কে শ.ম.র হলের প্রভোস্ট ড. মো. মজনুজ্জামান বলেন, শ.ম.র হলের "হল ডে" উপলক্ষ্যে প্রতিবছরের ন্যায় এই বছরেও ক্রীড়া সপ্তাহের আয়োজন করা হয়েছে। পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীরা যেন এক্সট্রা কারিকুলার কার্যক্রমে অংশগ্রহণ করতে পারে এই বিষয়টি আমরা গুরুত্ব দিচ্ছি। ক্রীড়াপ্রেমী শিক্ষার্থীদের খেলাধুলায় আরো উৎসাহী করে তোলার জন্যই এই আয়োজন করা। শ.ম.র হলের শিক্ষার্থীরা শুধু পড়াশুনার দিক দিয়েই নয় খেলাধুলার দিক দিয়েও অনেক এগিয়ে। 

উৎসব মুখর পরিবেশে প্রথম দিনের এই আয়োজনে উপস্থিত ছিলেন হলের শতাধিক আবাসিক শিক্ষার্থী। এদিকে প্রথম দিনের প্রতিযোগিতা শেষে পরবর্তী দিনগুলোতে কাঙ্ক্ষিত আয়োজন এবং প্রতিযোগিতার চূড়ান্ত ফলাফলের অপেক্ষায় তারা।


সর্বশেষ সংবাদ