পাবিপ্রবিতে সিরাত সেমিনারে আসছেন তিন ইসলামিক বক্তা

পাবিপ্রবিতে সীরাত সেমিনারে উপস্থিত থাকবেন তিন ইসলামিক স্কলার
পাবিপ্রবিতে সীরাত সেমিনারে উপস্থিত থাকবেন তিন ইসলামিক স্কলার  © ফাইল ছবি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) মহানবী (সা.)-এর জীবনবৃত্তান্ত নিয়ে আলোচনা ‘সীরাত সেমিনার-২০২৪’ অনুষ্ঠিত হবে। এতে উপস্থিত থাকবেন দেশবরেণ্য তিন ইসলামিক বক্তা ও দাঈ। রোববার (১৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে সীরাত সেমিনারটি অনুষ্ঠিত হবে। 

তিন ইসলামিক স্কলার হলেন- Ammars Online Institution(AIO) এর প্রতিষ্ঠাতা, দাঈ ও লেখক মাওলানা আম্মারুল হক; TarbivahOnline Madrasha এর শিক্ষক, লেখক ও ইসলামিক এক্টিভিস্ট জাকারিয়া মাসুদ এবং Youth Foundation Talora এর প্রতিষ্ঠাতা ও দাঈ পাবলিক স্পিকার মুহাম্মাদ রাফিউজ্জামান। পাবিপ্রবিয়ান দ্বীনি পরিবারের উদ্যোগে এবারের  সিরাত সেমিনারের আয়োজন করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, পাবিপ্রবির ক্যানভাসে ইসলাম ও ছাত্র-ছাত্রীদের রঙ তুলিতে মুসলিম উম্মাহর প্রতিচ্ছবি ফুটিয়ে তুলতে ‘পাবিপ্রবিয়ান দ্বীনি পরিবার’ গড়ে ওঠে। এ সংগঠনটি ২০২৩ সালে যাত্রা শুরু করে। বিভিন্ন সময়ে নানা ধরনের ইসলামিক প্রতিযোগিতার আয়োজন করে আসছে তারা।

আরো পড়ুন: বায়োটেকনোলজিতে পিএইচডি গবেষক খাবার বিক্রি করছেন ফুটপাতে, ভিডিও ভাইরাল

এছাড়া এ সংগঠন নিজস্ব উদ্যোগে একটি সমৃদ্ধ লাইব্রেরি  প্রতিষ্ঠা করেছে। ভবিষ্যতে ক্যাম্পাসে সুদমুক্ত ঋণ দেওয়ার সুদূরপ্ররাসী পদক্ষেপ হিসাবে ‘কর্যে হাসানাহ’ ফান্ড গঠন করার উদ্যোগ নিয়েছে সংগঠনটি। 

এ বিষয়ে সংগঠনটির সমন্বয়ক আশরাফুল ইসলাম সিয়াম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের জীবনের আলোকে জীবন গড়তে চাই। একমাত্র নবীজির (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) দেখানো পথেই এ পৃথিবীতে শান্তি আসবে। আমরা এ সেমিনারের মাধ্যমে সে পথ অনুসরণ করতে চাই।


সর্বশেষ সংবাদ