দ্রুত ক্লাস-পরীক্ষায় ফিরতে শাবিপ্রবি শিক্ষার্থীদের অবস্থান

শাবিপ্রবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি
শাবিপ্রবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি  © টিডিসি ফটো

বিশ্ববিদ্যালয়ে অনতিবিলম্বে উপাচার্য নিয়োগ ও ক্লাস-পরীক্ষা চালু করার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে শিক্ষার্থীরা এই অবস্থান কর্মসূচি পালন করে। এসময় একাডেমিক ও প্রশাসনিক স্থবিরতা কাটিয়ে উঠতে দ্রুত ক্লাস পরীক্ষায় ফিরতে চান বলে জানান তারা। শিক্ষার্থীদের দাবি ইতোমধ্যেই তারা ৩/৪ মাসের সেশনজটে আটকা পড়ে গেছেন। দীর্ঘদিন এই অচলাবস্থা চলতে থাকলে দীর্ঘমেয়াদি সেশনজট তৈরি হয়ে যাবে।

এ ব্যাপারে ফুড ইন্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো. জাবির বলেন, বিশ্ববিদ্যালয়ের এই অচলাবস্থা কতদিন চলবে জানি না। এমনিতেই করোনা আর গুচ্ছ ভর্তি পদ্ধতি সিস্টেমের কারণে আমাদের জীবন থেকে ৩/৪ বছর সময় হারিয়ে গেছে। এখন যদি আবারও সেশনজটে পড়ে যাই তাহলে আমরা অনেক ক্ষতিগ্রস্ত হবো। তাই আমাদের সাধারণ শিক্ষার্থীদের দাবি দ্রুত উপাচার্য নিয়োগ দিয়ে আবাসিক হল সমস্যার সমাধান করে ক্লাস, পরীক্ষা চালু করা হোক। 

আরও পড়ুন: উপাচার্য নিয়োগের দাবিতে চবির মূল ফটকে তালা ঝুলাল শিক্ষার্থীরা

উল্লেখ্য, গত ৫ আগস্ট  সরকার পতনের পর একে একে পদত্যাগ করতে থাকেন বিগত সরকারের আমলে নিয়োগপ্রাপ্ত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষসহ শীর্ষস্থানীয় ৮৩ শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ। গুরুত্বপূর্ণ এসব পদের পদত্যাগের ফলে কার্যত অচল হয়ে পড়েছে এই শিক্ষাপ্রতিষ্ঠানটি। ফলে দীর্ঘদিন যাবত স্থবির রয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। এতে হতাশা আর অস্থিরতা দেখা দিয়েছে শিক্ষার্থীদের মাঝে। প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকার ফলে আবাসিক হলগুলোতেও বাড়ছে নিরাপত্তার শঙ্কা। সাধারণ শিক্ষার্থীদের দাবি দ্রুত বিশ্ববিদ্যালয়ের প্রশাসন নিয়োগ দিয়ে যেন দ্রুত  সমস্যার সমাধান করা হয়।


সর্বশেষ সংবাদ