পদত্যাগ করলেন চুয়েটের উপাচার্য

  © সংগৃহীত

শিক্ষার্থীদের দাবির মুখে পদত্যাগ করেছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) -এর উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। আজ বুধবার ( ১৪ই আগস্ট) রাষ্ট্রপতি বরাবর উপাচার্য পদত্যাগের আবেদন করেছেন বলে নিশ্চিত করেছেন অত্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ মোহাম্মদ হুমায়ুন কবির।

২০১৩ সালের ৬ মার্চ চুয়েটের উপ-উপাচার্য হিসেবে প্রথম দায়িত্ব গ্রহণ করেন অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম । ২০১৬ সালের ১৫ এপ্রিল তিনি বিশ্ববিদ্যালয়টির ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পালন শুরু করেন এবং একই বছরের ২৭ এপ্রিল চুয়েটের পঞ্চম উপাচার্যের দায়িত্বভার গ্রহণ করেন। এরপর ২০২০ সালের ২৫ আগস্ট দ্বিতীয় মেয়াদে উপাচার্য হিসেবে নিয়োগ পান।

গতকাল (মঙ্গলবার) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ দপ্তরের উপ-পরিচালক অধ্যাপক ড. মো. সাইফুল ইসলামের কাছে ৩ দফা দাবি পেশ করে চুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। সেখানে ৪৮ ঘন্টার মধ্যে উপাচার্য, উপ-উপাচার্য ও ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালকের পদত্যাগসহ ১৫ আগস্টের মধ্যে ভারপ্রাপ্ত উপাচার্য নিয়োগের দাবি জানায় তারা। তারই পরিপ্রেক্ষিতে আজ ১৪ আগস্ট (বুধবার) পদত্যাগ পত্র জমা দেন অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

পদত্যাগের বিষয়ে জানতে চাইলে চুয়েটের উপাচার্য মোহাম্মদ রফিকুল আলম বলেন, শিক্ষার্থীরা আমাকে চাচ্ছে না। আমি চুয়েটের সবার মঙ্গল চাই। তাই চুয়েটের স্বার্থে আমি পদত্যাগ করে পদত্যাগপত্র রেজিস্ট্রারের কাছে পাঠিয়েছি। বাকি কাজ রেজিস্ট্রার সম্পন্ন করবেন।

উল্লেখ্য, এর আগে গত ২৮ জুলাই পদত্যাগ করেন চুয়েটের ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. রেজাউল করিম।


সর্বশেষ সংবাদ