পদত্যাগ করেছেন শাবিপ্রবির প্রক্টর-প্রভোস্ট বডি

  © ফাইল ফটো

শিক্ষার্থীদের বেঁধে দেওয়া ২৪ ঘণ্টা আলটিমেটামের পর পদত্যাগপত্র জমা দিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) প্রক্টরিয়াল টিম ও আবাসিক ছয়টি হলের প্রভোস্ট বডির সদস্যরা। আজ বৃহস্পতিবার (৮ আগস্ট) রাতে এ বিষয়টি নিশ্চিত করেছেন প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

তিনি বলেন, গত দুইদিন ধরে একেক করে প্রক্টর, সহকারী প্রক্টর, প্রভোস্ট ও সহকারী প্রভোস্টবৃন্দ পদত্যাগপত্র জমা দিচ্ছেন। ইতোমধ্যে সবাই জমা দিয়েছেন বলে জানতে পেরেছি।

পদত্যাগপত্র জমা দেওয়ার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ফজলুর রহমান বলেন, অফিস টাইম চলাকালীন ছাত্রীদের তিনটি আবাসিক হলের প্রভোস্ট ও সহকারী প্রভোস্টদের পদত্যাগপত্র পেয়েছি। প্রক্টরিয়াল টিম ও ছাত্রদের তিনটি আবাসিক হলের প্রভোস্ট ও সহকারী প্রভোস্টদের পদত্যাগপত্র পাইনি।

এর আগে শাবিপ্রবির উপাচার্য , উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ , প্রক্টরিয়াল বডি, ছাত্র উপদেষ্টা, প্রভোস্ট বডি, শিক্ষক সমিতিসহ আন্দোলনের বিরুদ্ধে অবস্থান নেওয়া সকল শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তাদের নিজ নিজ দায়িত্ব পালনে ব্যর্থতার ও শিক্ষার্থীদের মৃত্যু ঝুঁকিতে ফেলার দায় স্বীকার করে ক্ষমা প্রার্থনা চেয়ে নিজ নিজ দায়িত্ব থেকে পদত্যাগ করতে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেয় 'বৈষম্য বিরোধী ছাত আন্দোলন'। আল্টিমেটামে আরো বলা হয়, যদি তারা ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগ না করে তাহলে আমরা তাদেরকে ক্যাম্পাস থেকে চিরজীবনের জন্য অবাঞ্ছিত ঘোষণা করতে বাধ্য হবো। যারা দায় স্বীকার করে ক্ষমা চেয়ে পদত্যাগ করবেন তাদের ক্যাম্পাসে থাকার বিষয়ে শিক্ষার্থীরা বিবেচনা করবে।

বৈষম্যহীন নিরাপদ ক্যাম্পাস তৈরির জন্য শিক্ষার্থীদের সাথে আলোচনা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, শাবিপ্রবির সমন্বয়ক টিম শিগগির একটা প্রস্তাবনা তুলে ধরবে। প্রস্তাবনা তুলে ধরার আগ পর্যন্ত শাবিপ্রবি ক্যাম্পাসের সকল একাডেমিক এবং প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। তবে শিক্ষার্থী এবং শিক্ষকরা ক্যাম্পাসে অবাধে চলাফেরা এবং অবস্থান করতে পারবে।


সর্বশেষ সংবাদ