ক্লাস-পরীক্ষার পাশাপাশি গুচ্ছ ভর্তিও বন্ধ রাখবেন হাবিপ্রবি শিক্ষকরা

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) শিক্ষক সমিতির ডাকে সর্বাত্মক কর্মবিরতিতে যাচ্ছেন শিক্ষকরা। অর্থ মন্ত্রণালয় কর্তৃক পেনশন সংক্রান্ত জারিকৃত ‘বৈষম্যমূলক’ প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভূক্তকরণ এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে তারা এ কর্মসূচি দিয়েছেন।

আজ রোববার (৩০ জুন) হাবিপ্রবি শিক্ষক সমিতির এক সভা শেষে এ তথ্য জানানো হয়। এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তিতে শিক্ষক সমিতি বলেছে, বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশন কর্তৃক ঘোষিত সর্বাত্মক আন্দোলন কর্মসূচির সঙ্গে একাত্বতা প্রকাশ করে হাবিপ্রবি শিক্ষক সমিতি কর্মসূচি গ্রহণ করেছে। সে অনুযায়ী, ভর্তি কার্যক্রম থেকেও বিরত থাকবেন তারা।

কর্মসূচিগুলো হলো-
১. বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের সব পর্যায়ের নিয়মিত ক্লাস কার্যক্রম বন্ধ থাকবে। অনলাইন ক্লাস, সান্ধ্যকালীন ক্লাস, সাপ্তাহিক ছুটির দিনের প্রফেসশনাল কোর্সের ক্লাসও বন্ধ থাকবে।

২. সব ফাইনাল পরীক্ষা বর্জন করা হবে। মিডটার্ম, কুইজ, ক্লাস টেস্ট গ্রহণ করা হবে না।

৩. ডিন অফিস, বিভাগীয় অফিসের কার্যক্রম বন্ধ থাকবে। দাপ্তরিক সভা, একাডেমিক সভা, বিভাগীয় উন্নয়ন কমিটির সভা, প্রশ্নপত্র মডারেশন সভা বন্ধ থাকবে।

৪. সিলেকশন বোর্ডের সভা, সেমিনার, প্রশিক্ষণ, গুচ্ছসহ সকল প্রকার ছাত্র-ছাত্রী ভর্তি, নবীনবরণ ইত্যাদি কার্যক্রম থেকে শিক্ষকরা বিরত থাকবেন।

আরো পড়ুন: আগামী শিক্ষাবর্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজন নিয়ে শঙ্কা

৫. শিক্ষকদের জন্য প্রযোজ্য সব প্রশাসনিক অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত শিক্ষকগণ দায়িত্ব পালন থেকে বিরত থাকবেন।

শিক্ষক সমিতির নেতারা জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত এ সর্বাত্মক কর্মবিরতি চলমান থাকবে। পাশাপাশি কর্মসূচি চলাকালীন প্রতিদিন দুপুর ১২টা-১টা পর্যন্ত ড. মো. কুদরত-ই-খুদা একাডেমিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করবেন তারা।


সর্বশেষ সংবাদ