নোবিপ্রবিতে ফিলিস্তিন শিক্ষার্থীদের বিনামূল্যে পড়ার সুযোগের দাবি ছাত্রলীগের

  © সংগৃহীত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ফিলিস্তিনের মেধাবী শিক্ষার্থীদের সম্পূর্ণ বিনামূল্যে পড়ার সুযোগ করে দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট দাবি জানান নোবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান।

সোমবার (৬ই মে) সকাল দুপুর ১২ টায় স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে ইসরায়েলি বর্বরতা ও গণহত্যার বিরুদ্ধে বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে পদযাত্রা ও ছাত্র সমাবেশে তিনি এই দাবি জানান। 

তিনি বলেন, বর্তমানে ফিলিস্তিনের আর্থিক অবস্থা ভালো না। ফিলিস্তিনের আর্থিক অবস্থা এবং মানবিক দিক বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে টিউশন ফি মওকুফ করে এবং ও বৃত্তির ব্যবস্থা করে সে দেশের মেধাবী শিক্ষার্থীদের বিনামূল্যে পড়ার সুযোগ করে দেয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট বাংলাদেশ ছাত্রলীগ নোবিপ্রবি শাখার পক্ষ থেকে দাবি জানাই।

তিনি আরো বলেন, আপনারা জানেন বাংলাদেশ ছাত্রলীগ সবসময় নির্যাতন ও অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার ছিল, বর্তমানে আছে এবং ভবিষ্যতেও থাকবে। আজকের এই ছাত্রসমাবেশের মাধ্যমে আমরা বিশ্ববাসীকে জানিয়ে দিতে চাই নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ অতিদ্রুত ফিলিস্তিনকে একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে দেখতে চায়। 

 বিশ্ববিদ্যালয়ের শান্তিনিকেতন থেকে বেলা ১১ টায় ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান ও সাধারণ সম্পাদক জাহিদ হাসান শুভ'র নেতৃত্বে পদযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ, কেন্দ্রীয় লাইব্রেরির সামনে হয়ে গোল চত্বরে এসে শেষ হয়। পরে শহীদ মিনারের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

 এসময় শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ, বিভিন্ন হল ও অনুষদের নেতৃবৃন্দ ও কর্মী এবং সাধারণ শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

পদযাত্রা শেষে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনায়  নোবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান শুভ বলেন, "  হত্যাযজ্ঞ যখন থেকে শুরু হয়েছিল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তখন থেকেই ফিলিস্তিনের পক্ষে কথা বলেছিলেন। কিন্তু যারা ধর্মের কথা বলে আজকে সে বিএনপি কোথায়? কেন ফিলিস্তিন ইস্যুতে চুপ হয়ে আছে? তাদের পিতৃতুল্য আমেরিকা বর্বর ইসরায়েলিদের পাশে দাড়িয়েছে। তাই তাদের মন রক্ষা করতে মানবিকতাকে বিসর্জন দিয়েছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনা প্রথম থেকেই আমেরিকার তোয়াক্কা না ফিলিস্তিনের পক্ষে কথা বলেছেন। 

তিনি আরো বলেন, ইসরায়েলি বর্বরতা ও গণহত্যার বিরুদ্ধে বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে আমরা নোবিপ্রবি ছাত্রলীগ স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবি জানাই। 

উল্লেখ্য , রোববার (৫ মে) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে এক সংবাদ সম্মেলনে দেশব্যাপি সকল শিক্ষা প্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উড়ানোর কর্মসূচির ঘোষণা দেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

 


সর্বশেষ সংবাদ