বুয়েট শিক্ষার্থীদের বার্তা পাঠাল হিযবুত তাহরীর, জানালেন সিআরআইয়ের তন্ময়

বুয়েট শিক্ষার্থীদের বার্তা পাঠাল হিযবুত তাহরীর
বুয়েট শিক্ষার্থীদের বার্তা পাঠাল হিযবুত তাহরীর  © সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বেশ কয়েকজন শিক্ষার্থীকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের পক্ষ থেকে মেইল পাঠানো হয়েছে। শুক্রবার (০৫ এপ্রিল) এক ফেসবুক পোস্টে মেইলের কয়েকটি স্ক্রিনশট শেয়ার করে এমনটিই দাবি করেছেন সেন্ট্রার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) সমন্বয়ক তন্ময় আহমেদ।

মেইলের স্ক্রিনশট সংযোজিত ওই ফেসবুক পোস্টে তিনি লিখেন, কিছুক্ষণ আগে রাত ১২টায় বুয়েটের ছাত্রছাত্রীদের হিজবুততাহরীরের খিলাফত প্রতিষ্ঠার আহ্বান জানিয়ে মেইল। একই সাথে আন্দোলনের পক্ষে অবস্থান নিশ্চিত করেছে হিজবুত তাহরীর। হিজুরা আর বুঝার চেষ্টা করুন তাদের পরবর্তী পদক্ষেপ।

জানা যায়, বৃহস্পতিবার (৪ এপ্রিল) দিবাগত রাতে খিলাফত প্রতিষ্ঠার আহ্বান জানিয়ে এ মেইল করা হয়েছে। কেউ কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে মেইলটির স্ক্রিনশট শেয়ার করেছেন।

এক শিক্ষার্থী জানান, রাত ১২টায় হিজবুত তাহরীরের পক্ষ থেকে খিলাফত প্রতিষ্ঠার আহ্বান জানিয়ে মেইল পাঠানো হয়েছে। একইসঙ্গে আন্দোলনের পক্ষে অবস্থান নিশ্চিত করেছে জঙ্গি সংগঠনটি।

এর আগে বুয়েটের শহীদ মিনারে গত রোববার (৩১ মার্চ) সংবাদ সম্মেলন করে ইসলামী ছাত্রশিবির ও হিযবুত তাহরীরের বিরুদ্ধে কথা বলেছিলেন ছাত্রলীগের সমমনা কয়েক শিক্ষার্থী। এর পর থেকে তাদের নানাভাবে প্রাণনাশের হুমকি দেয়া হয় বলে অভিযোগ করেন ওই শিক্ষার্থীরা। বিষয়টি নিয়ে বুয়েটের উপাচার্যের কাছে তারা আনুষ্ঠানিক অভিযোগ করেছেন।

বুয়েটে ২০১৯ সালে ‍ছাত্ররাজনীতি নিষিদ্ধ করে বিজ্ঞপ্তি জারি করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু এই সুযোগে মৌলবাদী ধারার অনুপ্রবেশ ঘটেছে বলে অভিযোগ রয়েছে। হিযবুত তাহরীরের লিফলেট ছড়ানো হয় বলেও জানা যায়।

তবে সোমবার (১ এপ্রিল) বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধের বিজ্ঞপ্তির কার্যকারিতা স্থগিত করেছেন হাইকোর্ট। ছাত্ররাজনীতি নিষিদ্ধের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেন আদালত।


সর্বশেষ সংবাদ