বঙ্গবন্ধু শৈশব থেকেই স্বাধীন দেশ গড়ার সংগ্রাম করেছেন: রাবিপ্রবি উপাচার্য 

আলোচনায় সভায় অতিথিবৃন্দ
আলোচনায় সভায় অতিথিবৃন্দ  © টিডিসি ফটো

 তিনি বলেন, বঙ্গবন্ধুর এই সংগ্রামের ইতিহাস শিশু-কিশোরদের মাঝে ছড়িয়ে দিতে ও তাঁর আদর্শে অনুপ্রাণিত করে দেশপ্রেমিক সুনাগরিক হিসেবে গড়ে তোলার আহ্বান জানান।

আজ রোববার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ও ‘জাতীয় শিশু দিবস’ উপলক্ষ্যে দীপংকর তালুকদার সম্মেলন কক্ষে প্রধান অতিথির আলোচনায় এ আহ্ববান জানান তিনি। 

তিনি বলেন, জীবনের ৮ টি জন্মদিন জেলে কাটিয়েছেন বঙ্গবন্ধু। তাঁর জন্ম না হলে এই বাংলাদেশের জন্ম হতোনা। বাঙালি জাতির অবিসংবাদিত নেতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনসহ মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহিদ, ১৯৭৫ এর ১৫ আগস্ট ঘাতকদের হাতে নির্মমভাবে নিহত বঙ্গবন্ধু পরিবারের সদস্য ও জাতীয় চার নেতাকে বিনম্র চিত্তে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন উপাচার্য।

রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে রাবিপ্রবি উপ-উপাচার্য অধ্যাপক ড. কাঞ্চন চাকমা, প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. নিখিল চাকমা, রাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক গৌরব চাকমা এবং রাবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি ও সহকারী রেজিস্ট্রার (একাডেমিক) মাহবুব আরা বক্তব্য প্রদান করেন।

3d38d865-841f-45fb-8a73-60af0122b89e

অন্যদিকে উপ-উপাচার্য অধ্যাপক ড. কাঞ্চন চাকমা বলেন, জাতির পিতা শিশুদের অনেক ভালোবাসতেন যা তাঁর বিভিন্ন কর্মকাণ্ডে দেখা যায়। শিশুদের প্রতি তাঁর অনেক দরদ, মমতাবোধ ছিল। দেশের বর্তমান ও ভবিষ্যতে শিশুরা যেন নিরাপদ এবং বাসযোগ্য বেড়ে ওঠে সেজন্য শিশুদের অনেক গুরুত্ব দিতে হবে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ধীমান শর্মা। এছাড়াও বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক জনাব সূচনা আখতার, হিসাব বিভাগের পরিচালক জনাব মো. নূরউজ্জামান এবং কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি জনাব মো. কামাল হোসেন।

আলোচনা সভা শেষে দুস্থ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী মাঝে বিতরণ করা হয়। এর আগে সকাল ১০টায় উপ-উপাচার্য, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের সাথে নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য।


সর্বশেষ সংবাদ