পরীক্ষা শেষের ২ সপ্তাহের মধ্যে ফল প্রকাশের নির্দেশ হাবিপ্রবি উপাচার্যের

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান বলেছেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী পরীক্ষা শেষ হওয়ার ১৪ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করতে হবে। এটি না হলে শুদ্ধাচার চর্চার ব্যত্যয় হয়।

বৃহস্প্রতিবার (১৬ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সহকারী অধ্যাপকদের জন্য শুদ্ধাচার সংক্রান্ত দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাবিপ্রবি উপাচার্য বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার দীর্ঘদিন ধরে প্রশাসনিক ব্যবস্থায় শুদ্ধাচার প্রতিষ্ঠায় কাজ কর যাচ্ছে। এর প্রধান লক্ষ্য হলো স্বচ্ছতা, জবাবদিহিতা ও অংশগ্রহণমূলক প্রশাসনিক ব্যবস্থা গড়ে তোলা।

তিনি বলেন, আমাদের প্রত্যকের একটি নির্দিষ্ট ওয়ার্কিং এরিয়া আছে। সে অনুযায়ী দায়িত্ববোধের জায়গা থেকে আমরা যদি আমাদের দায়িত্ব পালন করি তবেই শুদ্ধাচার নিশ্চিত হবে। পরিশেষ এ এধরনের কর্মশালা আয়োজনের জন্য তিনি আইকিউএসি সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. বিকাশ চদ্র সরকার, সঞ্চালনা করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মো. শাহ্ মইনুর রহমান এবং স্বাগত বক্তব্য প্রদান করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মো. তহিদার রহমান।


সর্বশেষ সংবাদ