কাশ্মীরে অগ্নিকাণ্ড

নিহত ৩ বাংলাদেশির মধ্যে দুজন চুয়েট ও কুয়েটের প্রাক্তন ছাত্র

 অনিন্দ্য ও ইমন
অনিন্দ্য ও ইমন  © সংগৃহীত

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের শ্রীনগরের জনপ্রিয় পর্যটন এলাকা ডাল লেকে কয়েকটি হাউস বোটে অগ্নিকাণ্ডের ঘটনায় তিন বাংলাদেশি পর্যটকের মৃত্যু হয়েছে। তারা হলেন, রাঙামাটি গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অনিন্দ্য কৌশল, চট্টগ্রাম গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী ইমন দাশ ও ঠিকাদার মোহাম্মদ মাইনুদ্দিন।

গতকাল শনিবার ভোরে এ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে অনিন্দ্য ও ইমন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) প্রাক্তন ছাত্র ছিলেন।

জানা গেছে, অনিন্দ্য চুয়েটের পুরকৌশল বিভাগের '০৪ ব্যাচের ও ইমন কুয়েটের পুরকৌশল বিভাগের '০৬ ব্যাচের শিক্ষার্থী ছিলেন। মর্মান্তিক এ দুর্ঘটনায় তাদের মৃত্যুতে চুয়েট পরিবার বিদেহী আত্মার শান্তি কামনা করছে।

জানা যায়, গতকাল লেকের ৯ নম্বর ঘাটে ‘সাফিনা’ নামে একটি হাউসবোটে অবস্থান করছিলেন নিহত এই ৩ জনসহ মোট ৮ জন পর্যটক। পুলিশ জানিয়েছে, নিহতদের সঙ্গে থাকা কাগজপত্র ও হাউসবোটে নিবন্ধিত ডকুমেন্ট থেকে তাদের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। আগুনের কারণে ৫ টি হাউসবোট, আশেপাশের সাতটি বসত ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

গণপূর্তের নির্বাহী প্রকৌশলী অনিন্দ্য কৌশলের গ্রামের বাড়ি চট্টগ্রামের মিরসরাইয়ে। তিনি ৩০তম বিসিএস এর এই কর্মকর্তা এবং ব্যক্তি জীবনে বিবাহিত এবং তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে।


সর্বশেষ সংবাদ