হাবিপ্রবি ডিবেটিং সোসাইটির সভাপতি আহনাফ, সম্পাদক রোকন

সভাপতি আহনাফ শাহরীয়ার সোহাগ এবং সাধারণ সম্পাদক মো. রবিউল ইসলাম রোকন
সভাপতি আহনাফ শাহরীয়ার সোহাগ এবং সাধারণ সম্পাদক মো. রবিউল ইসলাম রোকন  © টিডিসি ফটো

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) অন্যতম সংগঠন ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ (এইচএসটিইউডিএস)-এর ২০২৩-২৪ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আহনাফ শাহরীয়ার সোহাগ এবং সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন কৃষি অনুষদের শিক্ষার্থী মো. রবিউল ইসলাম রোকন।

বুধবার (১ নভেম্বর) ডিবেটিং সোসাইটির প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. শ্রীপতি সিকদার, সদ্য বিদায়ী সভাপতি আশরাফুল ইসলাম রনি ও সাধারণ সম্পাদক মো. সিয়াম উল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নবগঠিত কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি ইমু রহমান, সাদিয়া তাসনিম যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে আনোয়ার হোসেন শাকিল, লিটন চন্দ্র রায় ও উম্মে আজমেরী তুজ জাহান কণা। এছাড়া সাংগঠনিক সম্পাদক হিসেবে শাকিল হাসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে খাইরুন্নেসা তাকিয়া, দপ্তর সম্পাদক হিসেবে সাফীয়াল মুনতাসির সাদী, অর্থ সম্পাদক নওশীন তাজনিম নিশাত, ইভেন্ট ও ওয়ার্কশপ সেক্রেটারি জাহিদ হাসান, আইটি সম্পাদক হিসেবে জিহাদ হোসেন, কারিকুলাম সেক্রেটারি নজরুল ইসলাম এবং সংস্কৃতি বিষয়ক সম্পাদক ফারজানা ফাইজা মুসতারী মনোনীত হয়েছেন।

আরও পড়ুন: জাতীয় যুব দিবসে শিক্ষার্থীদের নিয়ে সাইকেল র‍্যালির আয়োজন 

নবনির্বাচিত সভাপতি আহনাফ শাহরীয়ার সোহাগ বলেন, ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ’র এই কার্যনির্বাহী কমিটি অনেকগুলো লক্ষ্য পূরণের উদ্দেশ্যকে সামনে রেখে কাজ করবে। মানসম্পন্ন বিতার্কিক তৈরিতে এই কমিটি নিয়মিত সাপ্তাহিক সেশন এবং প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করবে। এইচএসটিইউডিএসকে জাতীয় পর্যায়ে গৌরবের সাথে উপস্থাপন করতে সবার্ত্মক সহযোগিতা করবে এই কার্যনির্বাহী কমিটি। বর্তমান কমিটির সভাপতি হিসেবে সেই ধারাবাহিকতা অব্যাহত রাখার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ, আঞ্চলিক ও জাতীয় পর্যায়ে বেশ কিছু বিতর্ক প্রতিযোগিতা আয়োজনের পরিকল্পনা রয়েছে। আশা রাখছি নতুন কার্যনির্বাহী কমিটির প্রত্যেক সদস্য, অন্যান্য সাধারণ সদস্য এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের ইতিবাচক সহযোগিতা পাবো।

উল্লেখ্য, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিতর্কচর্চার একমাত্র সংগঠন ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ (এইচএসটিইউডিএস)। বিতার্কিক তৈরিতে সংগঠনটি নিয়মিত সাপ্তাহিক বাংলা ও ইংরেজি বিতর্কের সেশন পরিচালনা, প্রশিক্ষণ কর্মশালা ও বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে। এছাড়াও সংগঠনটি নিয়মিত জাতীয়, আন্তর্জাতিক ও টেলিভিশন বিতর্কে অংশগ্রহণ করে থাকে।


সর্বশেষ সংবাদ