শেখ রাসেলের জন্মদিন পালন করল হাবিপ্রবি ছাত্রলীগ

শেখ রাসেলের ৬০তম জন্মদিন উপলক্ষে পুষ্প স্তবক অর্পণ ও দোয়া মাহফিলে হাবিপ্রবির তাজউদ্দিন আহমেদ হল ছাত্রলীগের সদস্যরা
শেখ রাসেলের ৬০তম জন্মদিন উপলক্ষে পুষ্প স্তবক অর্পণ ও দোয়া মাহফিলে হাবিপ্রবির তাজউদ্দিন আহমেদ হল ছাত্রলীগের সদস্যরা  © টিডিসি ফটো

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) তাজউদ্দিন আহমেদ হলের ছাত্রলীগের সদস্যদের পক্ষ থেকে শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন ও ‘শেখ রাসেল দিবস’ পালন করা হয়েছে। 

বুধবার (১৮ অক্টোবর) রাত ৯ টায় হলে সকল নেতাকর্মীদের উপস্থিতিতে এই কর্মসূচিটি পালিত হয়। এ সময় দোয়া মাহফিলের পাশাপাশি কেক কেটে জন্মদিন উদযাপন করেন নেতাকর্মীরা। এই কেক কাটা ও দোয়া মাহফিলের আয়োজনে শিশুরাও অংশগ্রহণ করে। 

আরও পড়ুন: রুয়েট ছাত্রলীগের নেতৃত্বে লিয়ন-সৌমিক

এ বিষয়ে জানতে চাইলে তাজউদ্দিন আহমেদ হলের ছাত্রলীগ নেতা মাসুদ রানা মিঠু বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট (শুক্রবার) বাংলাদেশের ইতিহাসে এক কলঙ্কিত অধ্যায়। এই দিনে ধানমন্ডির ৩২ নম্বর বাসায় ঘাতকরা কেড়ে নিয়েছিলো বঙ্গবন্ধু ও বঙ্গমাতা সহ অনেকগুলো তাজা প্রাণ। সেদিন ঘাতকরা নির্মমভাবে হত্যা করে ছোট্ট শিশু শেখ রাসেলকে।

তিনি আরও বলেন, শহীদ শেখ রাসেল ছিলেন বঙ্গবনধু শেখ মুুজিবুর রহমানের পাঁচ সন্তানের মধ্যে সর্বকনিষ্ট। উড়ন্ত এক পাখির নাম শেখ রাসেল। যার ছুটা-ছুটিতে মুখরিত থাকতো ধানমন্ডির ৩২ নং বাসাটি। । শেখ রাসেল আমাদের শৈশব এবং কৈশোরের অনুপ্রেরণা, শক্তি ও সাহস। তিনি ছিলেন প্রচন্ড মেধাবী এবং বাবার মতই সাহসী। আজকে শহিদ শেখ রাসেলের জন্মদিনে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে রইলো বিনম্র শ্রদ্ধা।


সর্বশেষ সংবাদ