দু’বছর পর বুটেক্স শিক্ষক সমিতির নির্বাচন হচ্ছে আজ

বুটেক্স শিক্ষক সমিতি নির্বাচনের দুই প্যানেলের প্রার্থীরা
বুটেক্স শিক্ষক সমিতি নির্বাচনের দুই প্যানেলের প্রার্থীরা  © টিডিসি ফটো

দু’বছর পর বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) অষ্টমবারের মতো শিক্ষক সমিতি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ রোববার (৩ সেপ্টেম্বর)। নির্বাচনে অধ্যাপক ড. আহসান হাবীব প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার হিসেবে ড. আহমেদ জালাল উদ্দীন দায়িত্ব পালন করছেন।

এরইমধ্যে ইশতেহার ঘোষণা করেছে প্রগতিশীল শিক্ষক পরিষদ এবং সাধারণ শিক্ষক পরিষদ নামের দু’টি প্যানেল। প্রগতিশীল পরিষদের পক্ষ থেকে সভাপতি পদে ড. মো. রিয়াজুল ইসলাম, সহ-সভাপতি পদে ড. মো. এমদাদ সরকার, সাধারণ সম্পাদক পদে ড. মোহা. সাইদুজ্জামানসহ ৯ জন প্যানেল মেম্বার লড়ছেন। 

সাধারণ শিক্ষক পরিষদের পক্ষে লড়ছেন সভাপতি পদে অধ্যাপক ড. মো. জুলহাস উদ্দীন, সাধারণ সম্পাদক পদে মো. গোলাম কিবরিয়া এবং সহ-সভাপতি পদে মো. কাওসারুল ইসলামসহ ৯ জন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে যুগ্ম সম্পাদক পদে প্রতিদ্বন্দীতায় আছেন মো. রুবেল খান এবং শিক্ষা ও সম্পাদক পদে তানজিল হাসান মাহদি।

ইশতেহারে প্রগতিশীল শিক্ষক পরিষদের পক্ষ থেকে ক্লাস লোড কমাতে নতুন শিক্ষক নিয়োগ, শিক্ষাছুটি বিষয়ক জটিলতা নিরসন, এক্রেডিটেড ল্যাবের কর্ম পরিধি বর্ধিতকরন, প্রতিটি ক্লাসরুমে কম্পিউটার স্থাপন, শিক্ষকদের গবেষণার অর্থপ্রাপ্তিতে সহজলভ্যতাসহ ১৮টি উদ্যোগ নেওয়ার অঙ্গীকার করা হয়েছে।

সাধারণ শিক্ষক পরিষদের পক্ষ থেকে অডিট আপত্তি নিষ্পত্তিকরণ, শিক্ষকদের জন্য আলাদা ক্যাফেটেরিয়া স্থাপন, রেজিস্ট্রার, অর্থ ও হিসাব, পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর’র  গতিশীলতা বৃদ্ধি, গবেষণা কাজে অর্থ বরাদ্দ বেগবান করাসহ মোট ১৭টি উদ্যোগ নেওয়ার কথা বলা হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. আহসান হাবীব বলেন, আমরা নির্বাচন কমিশন থেকে সর্বোচ্চ নিরপেক্ষ ও স্বচ্ছ ভোট দেওয়া নিশ্চিত করার অপেক্ষায় আছি। নির্বাচন বিষয়ক যাবতীয় প্রস্তুতি নেওয়া হচ্ছে।

উল্লেখ্য, এর  আগে শিক্ষক সমিতির সর্বশেষ নির্বাচন হয় ২০২১ সালের ২৮ সেপ্টেম্বর। নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছিলেন বুটেক্সের বর্তমান উপাচার্য অধ্যাপক ড. শাহ আলীমুজ্জামান। সাধারন সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছিলেন ড. মো. ফরহাদ হোসেন।


সর্বশেষ সংবাদ