১৩ দাবিতে উপাচার্যকে রাতে স্মারকলিপি দিলেন পবিপ্রবি শিক্ষার্থীরা

স্বারকলিপি দিতে উপাচার্যের কার্যালয়ে পবিপ্রবি শিক্ষার্থীদের অবস্থান
স্বারকলিপি দিতে উপাচার্যের কার্যালয়ে পবিপ্রবি শিক্ষার্থীদের অবস্থান  © সংগৃহীত

১৩ দফা দাবিতে উপাচার্যের কাছে স্মারকলিপি দিয়েছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) শিক্ষার্থীরা। রোববার (৬ আগস্ট) বিকেল থেকে উপাচার্যের কার্যালয়ে অবস্থান নেন তারা। পরে সন্ধ্যা ৭টার দিকে উপাচার্য কার্যালয়ের কনফারেন্স কক্ষে উপাচার্য, প্রক্টর, ডিন ও প্রভোস্টরা শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসেন।

শিক্ষার্থীদের স্মারকলিপিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডেল্টা প্ল্যান-২১০০ ও চতুর্থ শিল্পবিপ্লব সফল করার লক্ষ্যে দক্ষ, আধুনিক, বৈশ্বিক প্রতিযোগিতা উপযোগী, গবেষণানির্ভর তারুণ্য গড়ার লক্ষ্যে উপাচার্য বরাবর স্মারকলিপি দেওয়া হলো।

তাদের দাবির মধ্যে রয়েছে- সব অনুষদের প্রতি সেমিস্টারে জিপিএ ৩ এর নিচে প্রাপ্ত সব কোর্সের ইম্প্রুভমেন্ট সিস্টেম চালু করা; সর্বনিম্ন তিনটি কোর্সে উত্তীর্ণ শিক্ষার্থীদের পরবর্তী সেমিস্টারে উত্তোলনের ব্যবস্থা করা; হলে এবং ক্লাসরুমে সুপেয় পানি পানের ব্যবস্থা করতে ইলেক্ট্রিক ফিল্টারিং সিস্টেম চালু; টিএসসি অবিলম্বে চালু করা; সৃজনী বিদ্যানিকেতন থেকে এম কেরামত আলী হল পর্যন্ত রাস্তাটি আরসিসি ঢালাই দেওয়া;  একাডেমিক কাউন্সিল ও রিজেন্ট বোর্ডে পাসকৃত সিদ্ধান্ত চার মাসে সেমিস্টারের সব অনুষদে পূর্ণ বাস্তবায়ন করতে হবে।

এ ছাড়া শিক্ষার্থীদের সুচিকিৎসার জন্য হেলথ কেয়ার সেন্টারকে স্বয়ংসম্পূর্ণ করা ও ওষুধ প্রাপ্তির লক্ষ্যে ফার্মেসি চালু করা; গত বছরের ২২ ডিসেম্বর শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িত সবাইকে বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা; মূল ক্যাম্পাস থেকে বরিশাল ক্যাম্পাস (বাবুগঞ্জ) নিয়মিত বাস চলাচলের ব্যবস্থা করা; বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য অক্ষুণ্ন রাখতে সব লেকের ভরাট কার্যক্রম বন্ধ করে আগের অবস্থায় ফিরিয়ে আনা; নির্মাণকার্যে সৃষ্ট জলাবদ্ধতায় ও ড্রেনেজ ব্যবস্থা অচল হয়ে যাওয়ায় মশার প্রকোপ বৃদ্ধি পেয়েছে এবং অনেকে ডেঙ্গু আক্রান্ত হয়েছে। এ পরিস্থিতিতে মশক নিধনের ব্যবস্থা এবং আক্রান্তদের চিকিৎসা ব্যয় বহন করতে হবে। 

ছাত্রী হলে টিভি রুম, কমন রুম ও লাইব্রেরির ব্যবস্থা করা এবং ছাত্রী হলে প্রবেশের সময়সীমা বৃদ্ধি করারও দাবি জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ