হাবিপ্রবির আট অনুষদে আট সেরা, তালিকায় আছেন বিদেশি শিক্ষার্থীও

(বাঁয়ের উপর থেকে) মো. শাহজাহান, মোছা. মহিতা তানজিন, মোছা. সালমা খাতুন, রাকিবুল হাসান, ডা. মো. আসাদুজ্জামান নূর, কে. এম. তৌফিক হাসান, আনিকা তাহসিন, মোছা. নাজমিন আরা শাবনুর
(বাঁয়ের উপর থেকে) মো. শাহজাহান, মোছা. মহিতা তানজিন, মোছা. সালমা খাতুন, রাকিবুল হাসান, ডা. মো. আসাদুজ্জামান নূর, কে. এম. তৌফিক হাসান, আনিকা তাহসিন, মোছা. নাজমিন আরা শাবনুর  © টিডিসি ফটো

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ১৬ ব্যাচের আটটি অনুষদ থেকে শিক্ষার্থীদের স্নাতকের একাডেমিক ফলাফলের বিচারে শীর্ষস্থান অর্জন করেছেন আট শিক্ষার্থী। তবে সিজিপিএ-এর বিচারে ৩.৯৭ নিয়ে সবার শীর্ষে রয়েছেন গণিত বিভাগের শাহজাহান। অনুষদ সেরা প্রত্যেক শিক্ষার্থীই আসতে চান শিক্ষকতা পেশায়।

কৃষি অনুষদ থেকে বিশ্ববিদ্যালয়ের ১৬ ব্যাচের মধ্যে সর্বোচ্চ সিজিপিএ অর্জন করার রেকর্ড গড়েছেন মোছা. মহিতা তানজিন (সিজিপিএ- ৩.৮৯)। ভবিষ্যতে তিনি একজন ভালো মানুষ হওয়ার পাশাপাশি বাংলাদেশের গবেষণা খাতে অবদান রাখতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা পেশায় আসতে চান। 

কম্পিউটার সাইন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদ থেকে প্রথমবার অনুষদ সেরা হয়েছেন নেপালী শিক্ষার্থী মোছা. সালমা খাতুন (সিজিপিএ- ৩.৯৬)। বর্তমানে তিনি নিউক্যাসল বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর ও পিএইচডি ডিগ্রী নিতে অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন। অদূর ভবিষ্যতে তার বাংলাদেশের যেকোনো বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করার ইচ্ছা রয়েছে।

বিজনেস স্টাডিজ অনুষদ থেকে সর্বোচ্চ ফলাফল অর্জন করেছেন ফিনান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী রাকিবুল হাসান (সিজিপিএ-৩.৮৮)। ভবিষ্যতে সুযোগ পেলে তিনি শিক্ষকতা পেশায় নিজেকে যুক্ত রাখতে চান।

আরও পড়ুন: তুঁত গাছের পাতা-ফল-বাকল ক্যানসার-হৃদরোগের প্রতিরোধক: গবেষণা

মাৎস্যবিজ্ঞান অনুষদ থেকে সর্বোচ্চ সিজিপিএ অর্জন করেছেন কে. এম. তৌফিক হাসান (সিজিপিএ- ৩.৯৬)। বর্তমানে তিনি মাস্টার্স ইন ফিসারিজ ম্যানেজমেন্ট বিভাগে অধ্যয়নরত। ভবিষ্যতে তিনি সুযোগ পেলে শিক্ষকতা পেশায় যুক্ত হতে চান।

ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্স অনুষদ থেকে সর্বোচ্চ সিজিপিএ অর্জন করেছেন ডা. মো. আসাদুজ্জামান নূর (সিজিপিএ- ৩.৯১)। ভবিষ্যতে তিনি নিজেকে প্রাণী চিকিৎসায় নিয়োজিত রাখতে চান। এছাড়াও তিনি প্রত্যন্ত গ্রাম অঞ্চলের মানুষের জন্য সঠিক সময়ে উন্নত প্রযুক্তি নির্ভর প্রাণিসেবা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করার আশা ব্যক্ত করেন।

এদিকে, ইঞ্জিনিয়ারিং অনুষদ থেকে সর্বোচ্চ ফলাফল অর্জন করেছেন ফুড অ্যান্ড প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আনিকা তাহসিন (সিজিপিএ- ৩.৯৬)। ভবিষ্যতে তিনি শিক্ষকতা পেশাকে প্রাধান্য দিয়ে দেশের সমৃদ্ধিতে অবদান রাখতে চান।

অন্যদিকে, বিজ্ঞান অনুষদ থেকে সেরা হয়েছেন গণিত বিভাগের শিক্ষার্থী মো. শাহজাহান (সিজিপিএ ৩.৯৭)। একজন সৎ ও ভালো মনের মানুষ হয়ে জীবন নির্বাহ করতে চান। শিক্ষকতা পেশাকে তিনি সর্বোচ্চ সম্মানের চোখে দেখেন। এই পেশায় আসতে পারলে তিনি নিজেকে সর্বোচ্চ প্রতিষ্ঠিত মনে করবেন। 

সোস্যাল সায়েন্স এ্যান্ড হিউম্যানিটিস অনুষদ থেকে সর্বোচ্চ সিজিপিএ অর্জন করেছেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মোছা. নাজমিন আরা শাবনুর (সিজিপিএ- ৩.৮০)। বর্তমানে তিনি মাস্টাসে অধ্যয়নরত। অদূর ভবিষ্যতে একজন সৎ ও ভালো মনের মানুষ হয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার পাশাপাশি নিজেকে দেশ সেবায় নিযুক্ত করতে চান। 

শিক্ষার্থীদের কৃতিত্বে গর্বিত বিশ্ববিদ্যালয় প্রশাসনও। বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ডা. ইমরান পারভেজ বলেন, ‘‘শিক্ষার্থীদের সাফল্যে আমরা খুশি। তাদের আরও সাফল্য কামনা করছি। আশা করছি, শিক্ষার্থীরা এ ফলাফল আগামীতেও ধরে রাখবে এবং দেশের সেবায় নিজেকে সম্পৃক্ত রাখবে।’’


সর্বশেষ সংবাদ