নোবিপ্রবি আইকিউএসির নতুন পরিচালক অধ্যাপক ফিরোজ

অধ্যাপক ড. ফিরোজ আহমেদ
অধ্যাপক ড. ফিরোজ আহমেদ  © টিডিসি ফটো

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের পরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের অনুজীববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফিরোজ আহমেদ। 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ( অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত)  অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী কর্তৃক স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

অফিস আদেশে বলা হয়, তার নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে এই নিয়োগ বিবেচিত হবে এবং এই নিয়োগ ৯ ফেব্রুয়ারি ২০২৩ হতে কার্যকর হবে। নিয়োগের অংশ হিসেবে বিধি মোতাবেক তিনি নির্ধারিত ভাতা ও সুযোগ সুবিধা প্রাপ্ত হবেন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তার এই নিয়োগ কার্যকর থাকবে।

নতুন পরিচালক হিসেবে কর্মপরিকল্পনা প্রসঙ্গে তিনি বলেন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিন দিন অনেক এগিয়ে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়কে আরো এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে কয়েকটি বিষয়ে আমি কাজ করতে চাই। যেমন, আমার ইচ্ছে রয়েছে যে আউটকাম বেজড এডুকেশন অনুসরণ করা। এ বিষয়ে ইতোমধ্যে পূর্ববর্তী পরিচালকরাও বেশ কিছু ট্রেনিং দিয়েছেন।    

এছাড়া, আমি কন্টিনিউয়াস ইভালুয়েশন করতে চাই। আমাদের শিক্ষকরা কয়টা ক্লাস নিচ্ছেন, কিভাবে নিচ্ছেন তা মনিটরিং করে তাদেরকে ট্রেনিংয়ের আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে।

তিনি আরো বলেন, আমার লক্ষ্য একাডেমিক কাজকর্মে এবং গবেষণায় আধুনিক শিক্ষায় শিক্ষিত আমাদের তরুণ শিক্ষকদের উৎসাহিত করা। পাশাপাশি আমাদের গবেষণাগার-গুলোকে কোয়ালিটি নেটওয়ার্ক এর আওতায় নিয়ে আসা, ল্যাব ইকুইপমেন্টগুলোর মেইন্টিনেন্স ও কেলিব্রেশন ঠিক রাখা এবং যারা ল্যাব এ কাজ করে ট্রেনিংয়ের মাধ্যমে তাদের স্কিল ডেভেলপ করানো। এর ফলে আমাদের গবেষণায় অনিশ্চিয়তা যেটা সেটা কমে আসবে।


সর্বশেষ সংবাদ