হাবিপ্রবিতে বিকেলে শুরু হওয়া সংঘর্ষ চলল মধ্যরাত পর্যন্ত

হাবিপ্রবিতে সংঘর্ষের সময় লাঠিসোটা হাতে শিক্ষার্থীরা
হাবিপ্রবিতে সংঘর্ষের সময় লাঠিসোটা হাতে শিক্ষার্থীরা  © সংগৃহীত

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) দুই হলের কিছু শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেল থেকে রাত পর্যন্ত ক্যাম্পাসে উত্তেজনা চলে। এতে কয়েকজন শিক্ষার্থীর আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল (এক্সটেনশন) হলের শিক্ষার্থীদের একাংশ মঙ্গলবার বিকেলে লাঠিসোটা নিয়ে ইঞ্জিনিয়ারিং অনুষদে ঢুকে পড়ে। এসময় শিক্ষকদের সামনেই হট্টগোল ও ধস্তাধস্তি হয় দু’পক্ষের। শিক্ষকরা তাদের থামানোর চেষ্টা করলেও উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এতে ২০১৭ শিক্ষাবর্ষের ফুড অ্যান্ড প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের ২ শিক্ষার্থী আহত হন। বিষয়টি জানাজানি হলে আহত শিক্ষার্থীদের বন্ধুরা ও ডরমিটরি-২ এর শিক্ষার্থীরা শেখ রাসেল এক্সটেনশন শিক্ষার্থীদের সঙ্গে হাতাহাতিতে জড়ায়। এ নিয়ে পরে শিক্ষার্থীরা লাঠিসোটা নিয়ে এগিয়ে আসলে কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়া হয়। একপর্যায়ে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের বক্তব্য জানা যায়নি। সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক ড. শামীম হোসাইন বলেন, পুরো ঘটনাটি ব্যক্তিগত ঘটনাকে কেন্দ্র করে। ঘটনাক্রমে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরবর্তীতে প্রক্টরিয়াল বডি, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ এবং হল সুপারসহ ছাত্রলীগের নেতাদের সঙ্গে আলোচনা করে মীমাংসা করি।

তিনি বলেন, দুই হলের পক্ষ থেকে শিক্ষার্থীরা এ ধরনের ঘটনায় আর জড়িয়ে পড়বে না বলে লিখিত দিয়েছে। অনুষদের অভ্যন্তরে বিশৃঙ্খলার ঘটনার তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ