নতুন প্রযুক্তি তৈরি প্রতিযোগিতায় আইইউটির অংশগ্রহণ বাড়ানোর অনুরোধ

  © টিডিসি ফটো

গাজীপুরে অবস্থিত ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) বাংলাদেশের একটি আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়। এটি মূলত একটি শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছিল এবং বর্তমানে বাংলাদেশের আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় হিসেবে স্বীকৃত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের মালিকানা ইসলামী সম্মেলন সংস্থা তথা ওআইসির হাতে এবং এর লক্ষ্য ওআইসিভুক্ত সকল রাষ্ট্রের ছাত্রদের জন্য পড়াশোনার সুব্যবস্থা করে দেয়া। আর প্রযুক্তি ও প্রকৌশল শিক্ষার ক্ষেত্রে মুসলমানদের এগিয়ে নিয়ে আসা।

গত মঙ্গলবার (২২ ডিসেম্বর) আইইউটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সদস্যরা  ইসলামিক ইউনিভার্সিটি অফ টেকনোলজির নতুন গভর্নিং বডির সঙ্গে এক আলোচনা সভায় বসেন। সেখানে আইইউটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ শামসুদ্দোহা রাসেল তার বক্তৃতায় গভর্নিং বডির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন যে তারা এখন পর্যন্ত আইইউটির উন্নতির জন্য তাদের অব্যাহত সহায়তার জন্য।

তিনি দেশ-বিদেশের প্রাক্তন ছাত্রদের অর্জন ও অগ্রগতির কথাও বক্তৃতায় তুলে ধরেছেন। মোঃ শামসুদ্দোহা রাসেল আন্তর্জাতিক পর্যায়ে নতুন নতুন প্রযুক্তি তৈরি প্রতিযোগিতায় আইইউটি শিক্ষার্থীদের অংশগ্রহণ বাড়ানোর জন্য গভর্নিং বডিকে আলাদা তহবিল বরাদ্দ করার অনুরোধ করেন।

আইইউটি থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করে শিক্ষার্থীরা দেশ এবং বিদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে আসীন রয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়, আইবিএ (ঢাবি), বিসিএস (পররাষ্ট্র), প্রশাসন, পুলিশ, এনবিআর, কাস্টমস, গণপূর্ত, সড়ক ও জনপথসহ বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন, বাংলাদেশ বিদ্যুত উন্নয়ন বোর্ড, পেট্রোবাংলা, বাংলাদেশ সেনাবাহিনী, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড, আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানি, ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি লিমিটেড, নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড, ঢাকা ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, নর্দার্ন ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড, বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ইত্যাদি সরকারি প্রতিষ্ঠানে এর স্নাতকরা কর্মরত আছেন। এছাড়া দেশের বাইরে বিখ্যাত প্রতিষ্ঠান গুগল, মাইক্রোসফট, আইবিএমসহ নামকরা বিদেশি বিশ্ববিদ্যালয়ও এখানকার গ্র্যাজুয়েটদের পদচারণায় মুখরিত।


সর্বশেষ সংবাদ