চাঁবিপ্রবি ও ডিজিটাল ইউনিভার্সিটিতে যত আবেদন পড়ল

লোগো
লোগো  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চাঁবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির জন্য আবেদন করেছেন প্রায় ৩ হাজার ৬০০ শিক্ষার্থী। আর গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটিতে আবেদন করেছেন এক হাজার ৮০০ ভর্তিচ্ছু।

শনিবার (২৯ অক্টোবর) চাঁবিপ্রবি ও ডিজিটাল ইউনিভার্সিটির সংশ্লিষ্ট সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, চাঁবিপ্রবিতে এবার প্রথমবারের মতো দুটি ইউনিটে শিক্ষার্থী ভর্তি করা হবে। বিশ্ববিদ্যালয়টিতে বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে আবেদন পড়েছে ৩ হাজার। আর ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে আবেদন করেছেন ৬০০ জন।

অন্যদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির কোন ইউনিটে কতজন আবেদন করেছেন সেই তথ্য জানা যায়নি। তবে বিশ্ববিদ্যালয়ে ১০০টি আসনের বিপরীতে এক হাজার ৮০০ শিক্ষার্থী আবেদন করেছেন। গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে এটিই সর্বনিম্ন বলে জানা গেছে।

প্রসঙ্গত, গত ১৭ অক্টোবর গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু হয়। আবেদন প্রক্রিয়া শেষ হয় ২৭ অক্টোবর। আর আবেদন ফি পরিশোধ করা গেছে ২৮ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এবার প্রতিটি বিশ্ববিদ্যালয়ে আবেদন ফি ৫০০ টাকা নির্ধারণ করা ছিল। একজন শিক্ষার্থী ৫০০ টাকা ফি পরিশোধ করে একটি বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটেই আবেদন করতে পেরেছেন।  


সর্বশেষ সংবাদ