এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের চিন্তা করছি না: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি  © টিডিসি ফটো

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেছেন, প্রাথমিক এবং মাধ্যমিকের কোন শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছে এমন খবর আমরা পাইনি। আপাতত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কথা আমরা চিন্তা করছি না। শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রেখে টিকা কার্যক্রমের প্রতি জোর দিচ্ছি। প্রত্যেকটি প্রতিষ্ঠানের টিকা নিশ্চিত করছি।

আজ রবিবার (১৬ জানুয়ারি) রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউটে ‘ইয়ুথ ক্যারিয়ার ইনিস্টিউট’র আয়োজনে ন্যাশনাল ইয়ুথ ক্যারিয়ার কার্নিভাল-২০২১ এ তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, টিকা কার্যক্রমের আওতায় আসেনি বা টিকা নিতে পারেননি এমন কোন শিক্ষাপ্রতিষ্ঠান নেই। যদি থাকে তাহলে সুনির্দিষ্টভাবে অভিযোগ করলে আমরা ব্যবস্থা নিবো।

আরও পড়ুন- আসন পূরণ গুরুত্বপূর্ণ নাকি শিক্ষার সুযোগ? 

প্রচলিত শিক্ষা ব্যবস্থার সমালোচনা করে তিনি বলেন, আমরা সনদ সর্বস্ব, পরীক্ষায় জর্জরিত শিক্ষা ব্যবস্থা উপহার দিচ্ছি। এজন্য দেশে বেকার তৈরি হচ্ছে। শিক্ষা ব্যবস্থার খোলস পাল্টাতে হবে। আগামী পাঁচ বছরের মধ্যে শিক্ষা ব্যবস্থা পাল্টাতে না পারলে আমরা ৪র্থ শিল্প বিল্পবের ট্রেন মিস করবো। এই বিপ্লবে অংশগ্রহণ করতে হলে শিক্ষা ব্যবস্থার পরিবর্তন করতে হবে। আমাদের শিক্ষা ব্যবস্থার পরিবর্তন হচ্ছে। ২০২৩ সাল থেকে নতুন কারিকুলামের শিক্ষা দেয়া হবে।

আরও পড়ুন- মেধাতালিকায় স্বাক্ষর করেছেন ডিনরা, রাতেই প্রকাশ

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হাইটেক পার্কের ম্যানেজিং ডিরেক্টর ড. বিকর্ণ কুমার ঘোষ, বেসিসের সভাপতি রাসেল টি. আহমেদ, বেসিসের সাবেক সভাপতি সাইয়েদ আলমাস কবির।

অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে ১০ প্রতিষ্ঠান ও ব্যক্তিকে রাইজিং ইয়ুথ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। তারা হলেন, ই লার্নিং এজেন্সি মালেডা গ্রুপ, ইন্সট্রাকটরি, এডুহাইড টিম, টিম মেইডস্টোর, জয়িতা ব্যানার্জি, সোহাগ মিয়া, মোহাম্মদ শাহরিয়ার খান, ইউটিউবার এ এইচ আলি, সৌরভ আমিন, মু. ইলিয়াস কাঞ্চন। অনুষ্ঠানে ‘লার্নিং অ্যালফাবেট উইথ টেকনোলোজি’ বইয়ের মোড়ক উন্মোচন করেন অতিথিরা।


সর্বশেষ সংবাদ