হাসপাতালে ভর্তি শিক্ষাসচিব মাহবুব হোসেন

মাহবুব হোসেন
মাহবুব হোসেন  © ফাইল ফটো

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন তিনি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত শুক্রবার সরকারি সফর শেষে দেশে ফেরেন মাহবুব হোসেন। এরপর নিয়মিত সচিবালয়ে অফিস করেছেন তিনি। সবশেষ একটি বিয়ের অনুষ্ঠানেও যোগদেন। এরপর হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন তিনি।

আরও পড়ুন: গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ নিয়ে যা বললেন শিক্ষা সচিব

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের। তিনি বলেন, সচিব স্যারের প্রেসার ফল করেছে। তিনি আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি আছে। তার শারীরিক অবস্থা স্থিতিশীল।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত ২৫ জুনের পর: শিক্ষা সচিব

মাহবুব হোসেন ১৪ অক্টোবর ১৯৬৪ সালে বরিশাল জেলার মুলাদি উপজেলায় জন্মগ্রহণ করেন। তার পিতা মো. আব্দুল হাকিম খান ও মাতার নাম বেগম মেহেরুন্নেসা। স্ত্রীর নাম দীনা হক। তিনি দুই পুত্র সন্তানের জনক।

আরও পড়ুন: শিক্ষার্থীদের আর ‘অটোপাস’ দেয়া হবে না: শিক্ষা সচিব

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। উত্তর লন্ডন বিশ্ববিদ্যালয় হতে ২০০১ সালে এমবিএ ও মেলবোর্ন বিশ্ববিদ্যালয় হতে ২০০৭ সালে জেন্ডার স্ট্যাডিজে এমএ ডিগ্রি অর্জন করেন।

আরও পড়ুন: পরিস্থিতি স্বাভাবিক হলে ২৩ মে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষা সচিব

মাহবুব হোসেন ২০১৯ সালের ৩১ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের সচিব (মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ) হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন


সর্বশেষ সংবাদ