এইচএসসি পরীক্ষার কেন্দ্র তালিকা প্রকাশ করেছে ঢাকা শিক্ষাবোর্ড

এইচএসসি পরীক্ষা কেন্দ্র
এইচএসসি পরীক্ষা কেন্দ্র  © ফাইল ফটো

চলতি বছরের এইচএসসি পরীক্ষার কেন্দ্র তালিকা প্রকাশ করেছে ঢাকা শিক্ষাবোর্ড। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস. এম আমিরুল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কেন্দ্র তালিকাটি আজ বুধবার (৮ সেপ্টেম্বর) ওয়েবসাইটে (https://dhakaeducationboard.gov.bd/) প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, এইচএসসি পরীক্ষা-২০২১ এর কেন্দ্র তালিকা, কেন্দ্রের কোড নম্বর, কেন্দ্রের আওতাধীন কলেজের নাম, কলেজের কোড নম্বর, কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইত্যাদির বিবরণ নিচে দেওয়া হলো। কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা সংল্লিষ্ট কলেজের অধ্যক্ষের নিকট থেকে কেন্দ্র ফির টাকা গ্রহণ করে গোপনীয় কাগজপত্র জেলা প্রশাসকের মাধ্যমে সাদা উত্তরপত্র অন্যান্য কাগজপত্র ঢাকা শিক্ষা বোর্ড থেকে সংগ্রহ করে পরীক্ষা পরিচালনা করবেন।

এতে আরও বলা হয়, প্রতিদিন পরীক্ষা শেষে সন্দ্যা ৭টার মধ্যে ডাকযোগে ওএমআর এর প্রথম অংশ ঢাকা শিক্ষা বোর্ড কম্পিউটার কেন্দ্রে এবং উত্তরপত্রসহ পরীক্ষা পরিচালনা নীতিমালা মোতাবেক পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর প্রেরণ করবেন। ভেন্যু কেন্দ্রসমূহ মূল কেন্দ্র থেকে টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র গ্রহণ করে পরীক্ষা পরিচালনা করবেন এবং পরীক্ষা শেষে যাবতীয় কাগজপত্র মূল কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দিবেন।

জেলা সদরে জেলা প্রশাসক এবং উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার পরীক্ষা কেন্দ্রের তত্বাবধায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন। এইচএসসি পরীক্ষা কেন্দ্র হিসেবে নির্বাচিত কলেজের অধ্যক্ষ বা স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত কর্মকর্তা হবে অধ্যক্ষ বা কলেজের কোন সিনিয়র অধ্যাপক।

কেন্দ্র তালিকা দেখতে এখানে ক্লিক করুন


সর্বশেষ সংবাদ