ঢাকা বোর্ডের এইচএসসির প্রবেশপত্র বিতরণের তারিখ ঘোষণা

প্রশ্ন হাতে শিক্ষার্থীরা
প্রশ্ন হাতে শিক্ষার্থীরা  © ফাইল ফটো

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ শুরু হবে আগামী ১০ জুন থেকে। দুই দিনব্যাপী এ কার্যক্রম শেষ হবে ১১ জুন।বৃহস্পতিবার (৬ জুন) এক চিঠিতে এ তথ্য জানায় ঢাকা বোর্ড।

চিঠিতে বলা হয়েছে, ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র বোর্ডের উচ্চমাধ্যমিক পরীক্ষা শাখা থেকে বিতরণ করা হবে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজে অথবা তার প্রাধিকারপ্রাপ্ত কোনো শিক্ষককে (স্বাক্ষর সত্যায়িতসহ) কেন্দ্রের আওতাধীন প্রতিষ্ঠানের প্রবেশপত্র অফিস চলাকালীন গ্রহণ করার জন্য অনুরোধ করা হলো।

এতে আরও বলা হয়, কোনো অবস্থাতেই শিক্ষক ব্যতীত অন্য ব্যক্তিকে প্রবেশপত্র গ্রহণ করার ক্ষমতা দেয়া যাবে না। কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলে আবেদনপত্রে গভর্নিংবডির সভাপতি-জেলা প্রশাসক-উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর থাকতে হবে। 

প্রবেশপত্রে যদি কোনো ভুল থাকে তাহলে সংশোধন করার জন্য অবশ্যই ২৩ জুন থেকে ২৭ জুনের মধ্যে উপ-পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে নির্ধারিত ছক অনুযায়ী আবদন করে ঠিক করে নিতে হবে। 

১০ জুন যেসব জেলায় প্রবেশপত্র বিতরণ করা হবে: টাঙ্গাইল, নরসিংদী, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, ও কিশোরগঞ্জ।

১১ জুন যেসব জেলায় প্রবেশপত্র বিতরণ করা হবে: ঢাকা মহানগর, ঢাকা জেলা, গাজীপুর, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ ও মানিকগঞ্জ।


সর্বশেষ সংবাদ