নতুন ফিচার আনলো ইউটিউব

ইউটিউব
ইউটিউব  © ফাইল ছবি

গ্রাহকদের জন্য নতুন ফিচার যুক্ত করেছে জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউব। ‘পিঞ্চ টু জুম’ নামের এই ফিচারটি সম্প্রতি যুক্ত হয়েছে সাইটটিতে।

মূলত ইউটিউবের প্রিমিয়াম সাবস্ক্রাইবারদের জন্য এই ফিচার চালু করা হয়েছে। এই ফিচার ব্যবহারের ফলে ব্যবহারকারীরা ভিডিও প্লেয়ারে জুম করার সুবিধা পাবেন। এরপর সেখান থেকে প্যান করার মাধ্যমে স্ক্রিনের অন্যান্য অংশ দেখা যায়। পোর্ট্রেট ও ল্যান্ডস্কেপ দু’ভাবেই এটি ব্যবহার করা যাবে।

আরও পড়ুন: ইউরোপীয় স্কলারশিপ প্রাপ্তিতে বাংলাদেশি শিক্ষার্থীরা তৃতীয়

প্রিমিয়াম ব্যবহারকারীরা তাদের প্রোফাইলের ছবিতে ক্লিক করে ইওর প্রিমিয়াম বেনেফিটস থেকে নতুন ফিচার পরীক্ষা চালু করতে হবে। এরপর সেখান থেকে জুম অপশনটি সচল করতে হবে। ফিচারটি চালু হতে কিছুটা সময় নিলেও একবার কার্যকর হওয়ার পর ব্যবহারকারীরা আট গুণ জুম করতে পারবে।

ইউটিউবের জন্য ফিচারটি নতুন হলেও ব্যবহারকারীদের জন্য এটি নতুন কিছু নয়। ভিডিওতে জুম করার জন্য সাইটটিতে নেটিভ কোনো ফিচার না থাকলেও অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় প্ল্যাটফর্মে কাজটি করা যাবে। তবে ইউটিউবের ডেস্কটপ সংস্করণেও ভিডিওতে জুম করা যায় সহজেই। এখন ব্যবহারকারীরা চাইলেই ইউটিউবে ভিডিও দেখার সময় অন্যান্য অ্যাপেও কাজ সেরে নিতে পারবেন।


সর্বশেষ সংবাদ