৬ মাসেই দেশের তরুণদের মন জয় করলো রিয়েলমি

রিয়েলমি মোবাইল ফোন
রিয়েলমি মোবাইল ফোন

বাংলাদেশে ২০২০ সালের প্রথমার্ধ সফলভাবে পার করলো বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। দেশের তরুণদের ক্ষমতায়নের লক্ষ্যে ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে রিয়েলমি বাংলাদেশের বাজারে প্রবেশ করে।

স্টাইলিশ ডিজাইন, প্রযুক্তিগত উৎকর্ষ সাধনের মাধ্যমের রিয়েলমি বাংলাদেশে গ্রাহকের জন্য বাজারে নিয়ে আসছে নির্দিষ্ট প্রাইজ রেঞ্জে সেরা স্পেসিফিকেশনের স্মার্ট ডিভাইজ। বাংলাদেশে রিয়েলমি ইতোমধ্যে বিশাল একটি ফ্যান বেস তৈরি করেছে। ২০২০ সালের প্রথমার্ধে বাংলাদেশে রিয়েলমি বেশ কিছু মাইলফলক পেরিয়ে ঈর্ষান্বিত সাফল্য অর্জন করেছে।

প্রাথমিকভাবে, এ বছরের মার্চে রিয়েলমি তাদের এন্ট্রি লেভেল স্মার্টফোন রিয়েলমি সি টু ও মিড-রেঞ্জ ফোন রিয়েলমি ফাইভ আই লঞ্চ করে। তাৎক্ষণিক এ ফোন দুটি তরুণ স্মার্টফোন ব্যবহারকারীদের মাঝে জনপ্রিয় হয়ে ওঠে। মাত্র দুই মিনিটের মধ্যে দারাজে রিয়েলমি সি টু স্টক আউট হয়ে যায়। পাশাপাশি, রিয়েলমি ফাইভ আই অর্জন করে নেয় পিকাবুতে একদিনে সর্বোচ্চ বিক্রিত স্মার্টফোনের খেতাব।

২০২০ সালের মে মাসে ব্র্যান্ডটি বাজারে নিয়ে আসে রিয়েলমি সি থ্রি এবং ব্র্যান্ডের এআইওটি পণ্য রিয়েলমি ব্যান্ড। পরের মাসে, জনপ্রিয় ডিভাইজ রিয়েলমি সিক্স আই এবং সঙ্গীতপ্রেমীদের গান শোনার অভিজ্ঞতাকে একধাপ এগিয়ে নিতে বাডস এয়ার নিও নিয়ে আসে রিয়েলমি। ক্রমাগত জনপ্রিয়তার ফলে দারাজে ফার্স্ট সেল-এ মাত্র ২ মিনিটের মধ্যে রিয়েলমি সিক্স আই এর ১,০০০ ইউনিট বিক্রি হয়ে যায়।

স্মার্টফোনের উপর ব্যাপকভাবে নির্ভরশীল তরুণ প্রজন্মের সৃজনশীলতা বাড়াতে রিয়েলমি তাদের ফোনগুলো নিয়ে আসছে। এই ফোনগুলোর সাথে চমৎকার মেলবন্ধনে নিখুঁতভাবে তরুণদের দৈনন্দিন সব চাহিদা পূরণে নানান স্মার্ট ডিভাইজ এবং নির্ভরযোগ্য এআইওটি পণ্যের ওপর মনোযোগ দিয়েছে রিয়েলমি।

বৈচিত্র্যময় গ্রাহকদের চাহিদা পূরণে সহজ করতে অনন্য ক্যামেরা সেটাপের রিয়েলমি সিক্স এবং সেরা ব্যাটারি ব্যাকাপ ও ডিজাইনের এন্ট্রি-লেভেলের স্মার্টফোন রিয়েলমি সি ইলেভেন লঞ্চ করে ব্র্যান্ডটি। দুটি ফোনই দারাজে বিক্রিতে নতুন রেকর্ড তৈরি করেছে।

রিয়েলমি শুধু পণ্য বিক্রিই নয় বরং সন্তোষজনক গ্রাহক সেবা দিতে বিশ্বাসী। বর্তমানে সারা দেশে ফোন বিক্রি এবং সার্ভিসিং এর জন্যে রিয়েলমি ৭০টি ব্র্যান্ড শপ আছে, এবং শীঘ্রই এই সংখ্যা ১০০ ছাড়িয়ে যাবে। বাংলাদেশে রিয়েলমির ফ্যান বেস ইতোমধ্যে ৭৪ হাজার অতিক্রম করেছে এবং এ সংখ্যা প্রতিদিনই বাড়ছে।

একটি টেক-ট্রেন্ডসেটিং ব্র্যান্ড হিসেবে ‘ডেয়ার টু লিপ’ স্পিরিটে সময়োপযোগী ‘স্মার্টফোন + এআইওটি’ স্ট্র্যাটেজিতে রিয়েলমি মাত্র দুই বছরে ৫৯টি দেশ এবং অঞ্চলে পৌঁছে গেছে এবং বিশ্বব্যাপী ৪ কোটি গ্রাহকের একটি বিশাল পরিবারে উন্নীত হয়েছে।

খুব অল্প সময়ে বৈশ্বিক পর্যায়ে স্মার্টফোন অনুরাগীদের পাশাপাশি বাংলাদেশে তরুণ প্রজন্মের মাঝে ব্যাপকভাবে জনপ্রিয় হয়ে উঠেছে। প্রতিটি মূল্য তালিকায় শক্তিশালী স্মার্টফোন এবং এআইওটি ডিভাইজ নিয়ে আসার বিশাল পরিকল্পনা নিয়ে রিয়েলমি অদূর ভবিষ্যতে আরো স্মার্ট ডিভাইজ উৎসাহীদের আকৃষ্ট করবে।


সর্বশেষ সংবাদ