বাঁচতে চায় ক্যান্সারে আক্রান্ত জবি শিক্ষার্থী তুলি

ছাত্রী শারমিন সুলতানা তুলি
ছাত্রী শারমিন সুলতানা তুলি  © সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মেধাবী ছাত্রী শারমিন সুলতানা তুলি জরায়ু ক্যান্সারে আক্রান্ত। সে বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। প্রায় এক বছর ধরে জরায়ু ক্যান্সার। তার চিকিৎসার জন্য প্রায় ২ লক্ষ টাকার প্রয়োজন।

বর্তমানে মহাখালি ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। প্রায় বছর খানেক তার জরায়ু ক্যান্সার ধরা পড়ে। ডাক্তারের সাথে কথা বলে জানা গেছে, সর্বমোট ৫ থেকে ৬টা কেমোথেরাপি দিতে হবে তার। এর মধ্যে ২টি দেয়া হয়েছে। এখনো ৪টি থেরাপি বাকি রয়েছে। এতে প্রতি কেমোতে প্রায় ৩০ হাজার টাকা এবং অন্যান্য পরীক্ষা নিরীক্ষাসহ প্রায় ২ লক্ষ টাকা খরচ হবে।

ছাত্রীর পারিবারিক সূত্রে জানা গেছে, তার বাড়ি চুয়াডাঙ্গা জেলায়। বর্তমানে সে পুরান ঢাকার একটি মেসে থেকে পড়াশুনা করেন। বাবা মায়ের ২ সন্তানের মধ্যে সেই ছোট। তাদের মধ্যবিত্ত পরিবারে তার বাবার পক্ষে এতো টাকায় চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব নয়।

আরও পড়ুন: সাগরে লঘুচাপ, গুঁড়িগুঁড়ি বৃষ্টির আভাস

সহপাঠীরা জানায়, তুলি ক্যাম্পাসে খুবই প্রাণচঞ্চল ও হাসি-খুশি ছিলো। সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে নিয়মিত যোগাযোগ ছিলো তার। সেই কিনা ক্যান্সারে আক্রান্ত তা ভাবাই যাচ্ছে না।

তারা আরো বলেন, প্রত্যেক শিক্ষার্থীর জীবনেই বড় স্বপ্ন থাকে। বাবা-মায়েরও অনেক স্বপ্ন-আশা থাকে তার সন্তানকে ঘিরে। সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে পরিশ্রম করতে থাকে সেই সন্তান। কিন্তু ভাগ্য সবার সহায় হয়ে উঠেনা। মাঝে মাঝে কঠিন পরীক্ষার সম্মুখীন করে তোলে। সেই কঠিন পরীক্ষার সম্মুখীন আমাদের সবার প্রিয় তুলি। হঠাৎ তার ভাগ্যাকাশে কালোমেঘের ঘনঘটা। ক্যান্সার নামক মারণব্যাধিতে আক্রান্ত।

আরও পড়ুন: ছাত্রী নির্যাতনের অভিযোগে হলি ফ্যামিলির চিকিৎসক গ্রেফতার

এমতাবস্থায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সমাজের বিত্তশালীদের সাহায্য ছাড়া আমাদের বন্ধুর চিকিৎসা করানো সম্ভব না। একটু মানবিক সহায়তাই পারে তার জীবনে প্রাণচাঞ্চল্যতা ফিরিয়ে আনতে। শারমিন সুলতানা তুলির পরিবার ও তার বন্ধুরা সবার কাছে মানবিক সহায়তার জন্য আবেদন জানিয়েছেন।

আরও পড়ুন: নজরুল বিশ্ববিদ্যালয়কে জাককানইবি না বলার আহ্বান উপাচার্যের

মানবিক সহায়তা পাঠানোর ঠিকানা: 01759100796 (বিকাশ, নগদ, রকেট) মো. কামরুল হাসান, (সহপাঠী) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ (জবি)

01952503607 (বিকাশ, নগদ, রকেট) মো. ইমরান হাসান, (সহপাঠী) ইসলামের ইতিহাসের ও সংস্কৃতি বিভাগ (জবি)।


সর্বশেষ সংবাদ