শূন্য পদের তথ্য যাচাইয়ের সময় বাড়াল মাউশি

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর  © ফাইল ছবি

চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের লক্ষ্যে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সংগৃহীত শূন্য পদের তথ্য যাচাইয়ে সময় বাড়িয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। আগামী ১৯ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কর্মকর্তাদের তথ্য যাচাই করে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার (১৩ অক্টোবর) এই সময় বাড়ানোর বিজ্ঞপ্তি জারি করা হলেও বিজ্ঞপ্তিটি রোববার (১৬ অক্টোবর) অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

মাউশি উপপরিচালক (সাধারণ প্রশাসন) বিপুল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক ৪র্থ নিয়োগ সুপারিশের লক্ষ্যে বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে এন্ট্রি লেভেলের শিক্ষকের শূন্য পদের চাহিদা (ই-রিকুইজিশান) এনটিআরসিএ কর্তৃক সংগৃহীত হয়েছে। 

এনটিআরসিএ কর্তৃক সংগৃহীত ই-রিকুইজিশানে উল্লিখিত শূন্য পদের প্রাপ্যতা সর্বশেষ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী সঠিক আছে কিনা এ বিষয়ে পুঙ্খানুপুঙ্খভাবে যাচাইপূর্বক মন্তব্য (সফট কপি) লিপিবদ্ধ করে মাধ্যমিক পর্যায়ের তথ্য অত্র দপ্তরের উপ-পরিচালক (মাধ্যমিক) এবং কলেজ পর্যায়ের তথ্য উপ-পরিচালক (কলেজ-২) বরাবর আগামী ০৪ (চার) কর্মদিবসের মধ্যে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’’

প্রসঙ্গত, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের লক্ষ্যে শূন্য পদের তথ্য সংগ্রহ করেছে এনটিআরসিএ। এই তথ্য সংশ্লিষ্ট অধিদপ্তরের মাধ্যমে যাচাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়। আজ রোবার শূন্য পদের তথ্য যাচাইয়ের সময়সীমা শেষ হওয়ার কথা রয়েছে। তবে এর আগেই বিজ্ঞপ্তির মাধ্যমে তথ্য যাচাইয়ের সময় বাড়াল মাউশি।


সর্বশেষ সংবাদ