শোক দিবস উপলক্ষে

সনাকের আয়োজনে চট্টগ্রামে পুষ্পস্তবক অর্পণ ও উপস্থিত বক্তৃতা

জাতীয় শোক দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ
জাতীয় শোক দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ  © টিডিসি ছবি

জাতীয় শোক দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও উপস্থিত বক্তৃতার আয়োজন করে সচেতন নাগরিক কমিটি (সনাক), চট্টগ্রাম মহানগর। মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে নগরীর শিল্পকলায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে সনাক চট্টগ্রাম মহানগর। সেসময় উপস্থিত ছিলেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর এরিয়া কোর্ডিনেটর তৌহিদুল ইসলামসহ টিআইবির ইয়ুথ প্লাটফর্ম ইয়েস গ্রুপের সদস্যবৃন্দ।  

পুষ্পস্তবক অর্পণ শেষে টিআইবি চট্টগ্রাম মহানগরের কার্যালয়ে সনাকের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সনাক সদস্য দেলোয়ার মজুমদার, সদস্য অধ্যাপক সঞ্জয় বিশ্বাস, টিআইবির এরিয়া কোর্ডিনেটর তৌহিদুল ইসলাম, ইয়েস লিডার গোলাম ইসহাক খান সহ প্রমুখ উপস্থিত ছিলেন। সে সময় বক্তারা দেশের জন্য বঙ্গবন্ধুর আত্মত্যাগের কথা তুলে ধরেন।
  
দেলোয়ার মজুমদার বলেন, বঙ্গবন্ধু তার জীবন দেশের মানুষের জন্য উৎসর্গ করেছেন। উনি আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। আমরা এখন স্বাধীনতার সুফল ভোগ করছি। কিন্তু আমরা যদি দেশটাকে দুর্নীতিমুক্ত করতে না পারি তবে স্বাধীনতা ব্যর্থ হয়ে যাবে। তাই আমাদের দুর্নীতির বিরুদ্ধে সজাগ হতে হবে। এ প্রজন্মের অনেকেই আফসোস করে তারা মুক্তিযুদ্ধ পায়নি বলে কিন্তু আমি বলি যুদ্ধ এখনো শেষ হয়নি। আমাদের দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ করতে হবে। এটাও কম বড় মুক্তিযুদ্ধ নয়। আমাদের মুক্তিযুদ্ধাদের অসমাপ্ত কাজ আমাদের সমাপ্ত করতে হবে। 

পরে বেলা দুইটায় ইয়েস সদস্যদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর আহবানে দুর্নীতির বিরুদ্ধে একসাথে শ্লোগানকে সামনে রেখে  'বঙ্গবন্ধুর আদর্শে মুক্তিযুদ্ধের চেতনায় দুর্নীতিমুক্ত বাংলাদেশ' শীর্ষক বিষয়ে উপস্থিত বক্তৃতা অনুষ্ঠিত হয়। 

এই উপস্থিত বক্তৃতায় প্রথম স্থান অধিকার করে রাব্বি তাওহিদ, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে খালেদ সাইফুল্লাহ ও সুমাইয়া সুলতানা। পরে বিজয়ীদের পুরস্কার বিতরণীর মধ্যে দিয়ে শোক দিবসের দিনব্যাপী আয়োজনের সমাপ্ত হয়।


সর্বশেষ সংবাদ