সোমবার ঢাবি সাংস্কৃতিক উৎসবের সমাপনী অনুষ্ঠান

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আগামীকাল সোমবার সন্ধ্যা ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সাংস্কৃতিক উৎসব-২০১৬’- এর সমাপনী অনুষ্ঠান হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর।

বিশেষ অতিথি থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয় নৃত্যকলা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক রেজওয়ানা চৌধুরী, সংগীত বিভাগের চেয়ারপার্সন ড. মহসিনা আক্তার খানম ও থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান সুদীপ চক্রবর্তী।

শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবদুল মতিন চৌধুরী মাল্টিমিডিয়া কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এই সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে উৎসব আয়োজনের প্রেক্ষাপট ব্যাখ্যা করে বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আক্তারী মমতাজ। উৎসবের সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহে শিক্ষার্থীদের নাটক, সংগীত ও নৃত্য বিষয়ে কর্মশালা ও সাংস্কৃতিক কর্মকান্ড অনুষ্ঠিত হয়। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহের কর্মশালায় এবং সাংস্কৃতিক কর্মকান্ডে বিপুল সংখ্যক শিক্ষার্থী সম্পৃক্ত হয়।


সর্বশেষ সংবাদ