কেরোসিন ঢেলে প্রভাষক মুনার গায়ে আগুন দেন স্বামী, দাবি বোনের

প্রভাষক তাহমিনা আক্তার মুনা ও স্বামী সালাউদ্দিন সুমন
প্রভাষক তাহমিনা আক্তার মুনা ও স্বামী সালাউদ্দিন সুমন  © সংগৃহীত

কুমিল্লার বেসরকারি কলেজের প্রভাষক তাহমিনা আক্তার মুনার মৃত্যু নিয়ে রহস্য বাড়ছে। স্বামীর দাবি, বাসায় আগুন লেগে তার স্ত্রীর মৃত্যু হয়েছে। তবে মুনার পরিবার বলছে, কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে তাকে। এ অভিযোগে স্বামী সালাউদ্দিন সুমনের বিরুদ্ধে মামলা করেছেন তারা।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) জামিন চাইলে তাঁকে কারাগারে পাঠিয়েছেন বিচারক মাজহারুল হক। বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট পরিদর্শক মুজিবুর রহমান। সুমনের বাড়ি চান্দিনায়। আর মুনার বাবার বাড়ি পাথুরিয়া পাড়ায়। কুমিল্লা মডেল কলেজের বাংলার প্রভাষক ছিলেন তিনি।

গত ৩১ আগস্ট রাতে কুমিল্লার রেইসকোর্স এলাকার ভাড়া বাসায় দগ্ধ হন মুনা। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তাকে ভর্তি করা হয়। গত ৪ সেপ্টেম্বর মৃত্যু হয় তার। গত বুধবার সুমনকে আসামি করে কোতোয়ালি থানায় হত্যা মামলা করেন মুনার ভগ্নিপতি তরিকুল ইসলাম।

আরো পড়ুন: আত্মহত্যা নয়, শ্বাসরোধে ‘হত্যা’ ইবি ছাত্রী ঊর্মিকে

মুনার বোন মাসুমা খাতুন বলেন, তার বোন হাসপাতালে মারা যাওয়ার আগে সব বলেছে। ঘটনার রাতে সুমন ফ্ল্যাটের পানির লাইন বন্ধ করে দেয়। পরে মুনার শরীরে কেরোসিন দিয়ে আগুন লাগিয়ে দেয়। প্রেম করে ২০১৭ সালে মুনা ও সুমনের বিয়ে হয়। সাফা নামে আড়াই বছরের মেয়ে রয়েছে।

ভগ্নিপতি তরিকুল ইসলাম বলেন, সুমন বেকার ছিলেন। তিনি ব্যবসার কথা বলে ১০ লাখ টাকা যৌতুক চান মুনার কাছে। টাকা না পাওয়ায় মুনাকে হত্যা করেছেন সুমন।

এ বিষয়ে কোতোয়ালি থানার পরিদর্শক হানিফ সরকার বলেন, সুমনকে সাত দিনের রিমান্ডে চাওয়া হয়েছে। এ বিষয়ে আদালতে আবেদন করা হয়েছে।


সর্বশেষ সংবাদ